, ১ ভাদ্র ১৪২৯ অনলাইন সংস্করণ

জাতীয় অটোমোবাইল শিল্প উন্নয়ন কাউন্সিল গঠন

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

জাতীয় অটোমোবাইল শিল্প উন্নয়ন কাউন্সিল গঠন

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে চেয়ারম্যান করে জাতীয় অটোমোবাইল শিল্প উন্নয়ন কাউন্সিল গঠন করেছে সরকার। সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ কাউন্সিল গঠন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ৩৯ সদস্যবিশিষ্ট এ কাউন্সিলের ভাইস চেয়ারম্যান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। কাউন্সিলে সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন শিল্প মন্ত্রণালয়ের উপসচিব (নীতি)। কাউন্সিলে সংশ্লিষ্ট সরকারি অন্যান্য দপ্তর এবং বেসরকারি সংগঠনের প্রতিনিধিরা রয়েছেন।

জাতীয় অটোমোবাইল শিল্প উন্নয়ন কাউন্সিল জাতীয় এবং সেক্টরাল উন্নয়ন নীতিমালাগুলোর সঙ্গে ‘অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা, ২০২১' এর সঙ্গতি সাধনে সহায়তা করবে এবং এ নীতিমালায় বর্ণিত বিভিন্ন কার্যক্রম সমন্বয় করবে।

এ কাউন্সিল জাতীয় ও আন্তর্জাতিক উদ্দেশ্যে জাতীয় অবস্থান এবং অটোমোবাইল শিল্প উন্নয়ন সংক্রান্ত বিষয়গুলোর মধ্যে সমন্বয় সাধন করবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ কাউন্সিল অর্থনীতির বিভিন্ন ক্ষেত্রে বর্তমান নীতিমালার প্রভাব পরিবীক্ষণ করবে এবং জাতীয় উন্নয়ন অগ্রগতির অগ্রাধিকারগুলোর সঙ্গে হালনাগাদ রাখার জন্য কাউন্সিল অটোমোবাইল শিল্প উন্নয়ন নীতিমালা নিয়মিতভাবে পর্যালোচনা করবে।

কাউন্সিল প্রয়োজন আনুসারে সদস্য অন্তর্ভুক্ত করতে পারবে। শিল্প মন্ত্রণালয় এ কাউন্সিলকে সাচিবিক সহায়তা প্রদান করবে। কাউন্সিল বছরে অন্তত দুটি সভা আহ্বান করবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

  • সর্বশেষ - জাতীয়