, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আর ভবিষ্যদ্বাণী করবেন না হরভজন

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আর ভবিষ্যদ্বাণী করবেন না হরভজন

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হওয়ার আগে পাকিস্তানকে খোঁচা দিতে ভারত ‘মওকা, মওকা’ বিজ্ঞাপন তৈরি করেছিল। এই স্লোগান একসময় যে কোনো প্রতিপক্ষকে আক্রমণের স্লোগান বানিয়ে ফেলে ভারতীয় ক্রিকেট সমর্থকরা, এমনকি সাবেক ক্রিকেটাররাও এটি উচ্চারণ করে থাকেন। কিন্তু গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর ‘হুঁশ’ ফিরেছে হরভজন সিংয়ের। 

অস্ট্রেলিয়ায় হতে যাওয়া অক্টোবর-নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ নিয়ে আগাম কোনো ভবিষ্যদ্বাণী করবেন না সাবেক এই অফস্পিনার। গত বছর অক্টোবরে পাকিস্তানের কাছে হারের কথা স্মরণ করে হরভজন বললেন, এবার চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ মুখোমুখি হওয়ার আগে ‘মওকা মওকা’ মুখে আনবেন না।

তিনি বলেছেন, ‘আমাদের এই বছর আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। ভারত ও পাকিস্তান ম্যাচে কে জিতবে সেটা নিয়ে কোনো কথা বলবো না। ‘মওকা মওকা’বা অন্যকিছু, শেষ সময় পর্যন্ত দেখবো কী হয়। যখন আমি এনিয়ে কথা বলেছিলাম, খারাপ হয়েছিল।’

এই বছরের বিশ্বকাপেও দুই চিরপ্রতিদ্বন্দ্বী নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে। আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে সুপার টুয়েলভে খেলবে তারা। গত বছর দুবাইয়ে প্রথমবার যে কোনো ফরম্যাটের বিশ্বকাপে পাকিস্তানের কাছে হার মানে ভারত।

ওই ম্যাচের আগে পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারকে খোঁচা দিয়ে হরভজন বলেছিলেন, পাকিস্তানের উচিত ভারতের বিপক্ষে ওয়াকওভার করা। কারণ ম্যাচটি জেতার কোনো সুযোগ নেই। অবশ্য হারের পর তাজ্জব বনে যাওয়া হরভজনকে ম্যাচ শেষে শোয়েবও খোঁচা দিতে ভোলেননি।

  • সর্বশেষ - খেলাধুলা