2024-04-25 09:47:08 am

আগামী বছর থেকে ৬ষ্ঠ-৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা চালু

www.focusbd24.com

আগামী বছর থেকে ৬ষ্ঠ-৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা চালু

২৫ জুন ২০২২, ২১:৪১ মিঃ

আগামী বছর থেকে ৬ষ্ঠ-৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা চালু

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী বছর থেকে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা ব্যবস্থা চালু হবে। তোমাদেরকে ক্লাসের পড়া ক্লাসেই শিখতে হবে, শিখতে হবে সুন্দর সমাজ ব্যবস্থা, দেশপ্রেম শিখতে হবে, দেশের আইনি শিখতে হবে। নতুন কারিকুলামে সোনার বাংলায় কীভাবে সোনার মানুষ হবো তা শিখতে হবে।

শনিবার (২৫ জুন) বিকেলে বাবুরহাট উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে চাঁদপুর সদর উপজেলা টুর্নামেন্ট কমিটির আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমরা বিজয়ী জাতির বিজয়ী সন্তান। আজ আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হয়েছি। স্বাধীনতার পর আমাদের আরও একটি বিজয় এটি। ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। 

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। বঙ্গবন্ধুকে জানতে হবে, বুঝতে হবে। বঙ্গবন্ধুর মতো দেশপ্রেম দেশ ও মানুষের প্রতি ভালোবাসা থাকতে হবে।

দীপু মনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সবসময় বঙ্গবন্ধুর পাশে ছিলেন, তিনি যখন কারাগারে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিবারের সকলকে আগলে রেখেছিলেন। বঙ্গবন্ধুর পাশে থেকে তিনি  সাহস যুগিয়েছেন, পরিবারের সবাইকে সহযোগিতা করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, বাবুরহাট উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মো. আব্দুল হাই প্রমুখ ।

চাঁদপুর সদর উপজেলার ১৪টি প্রাথমিক বিদ্যালয় এ টুর্নামেন্টে অংশগ্রহণ করেন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :