2024-04-20 06:35:21 pm

‘৪৬ টেলিভিশন, ১০৮ নিউজ পোর্টালকে নিবন্ধন দিয়েছে সরকার’

www.focusbd24.com

‘৪৬ টেলিভিশন, ১০৮ নিউজ পোর্টালকে নিবন্ধন দিয়েছে সরকার’

২৮ জুন ২০২২, ২১:১৩ মিঃ

‘৪৬ টেলিভিশন, ১০৮ নিউজ পোর্টালকে নিবন্ধন দিয়েছে সরকার’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যমবান্ধব সরকারের উদার সম্প্রচার নীতিমালার কারণে বর্তমানে বেসরকারি খাতে ৪৬টি টেলিভিশন, ২২টি এফএম রেডিও এবং ৩৩টি কমিউনিটি রেডিও চ্যানেলের অনুমতি দেওয়া হয়েছে। ১০৮টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধন সনদ দেওয়া হয়েছে। এ ছাড়া ১০৮টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে নিবন্ধন সনদ দেওয়া হয়েছে। আরও ৪৬টির নিবন্ধন দেওয়ার কাজ চলছে।

মঙ্গলবার (২৮ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে পর্বে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে এ সংক্রান্ত প্রশ্নটি উত্থাপন করেন জাতীয় পার্টির এমপি সৈয়দ আবু হোসেন।  

মন্ত্রী জানান, জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করতে সরকার তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করেছে। বর্তমান সরকারের সময়ে সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে। নিরপেক্ষ সংবাদ প্রকাশের লক্ষে সরকার জাতীয় সম্প্রচার নীতিমালা, তথ্য অধিকার আইন প্রণয়ন ও তথ্য কমিশন প্রতিষ্ঠাসহ অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়ন করেছে।

বিএনপির আমিনুল ইসলামের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী জানান, বর্তমানে সরকারি বিজ্ঞাপন চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর থেকে কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রণ করা হয় না।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :