, ১৬ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখার উপায়

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখার উপায়

বিশ্বের জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। ইউটিউবের জনপ্রিয়তা বেড়েছিল মূলত টেলিভিশনের মতো একগাদা বিজ্ঞাপন দেখা থেকে রেহাই পেতেই। তবে এই প্ল্যাটফর্মে আগের থেকে বিজ্ঞাপন দেখানোর প্রবণতা অনেকটা বেড়েছে। এর মধ্যে কিছু অ্যাড স্কিপ করা যাচ্ছে না। তাই ভিডিও দেখার সময় বারবার বিরক্ত হতে হচ্ছে।

এই ঝামেলা থেকে মুক্তির উপায় এনেছে জনপ্রিয় প্ল্যাটফর্মটি। এজন্য ব্যবহারকারীকে কিনতে হবে ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন। প্রতি মাসে নির্দিষ্ট খরচ করতে হবে এজন্য। সম্প্রতি একটি রেফারাল প্রোগ্রাম নিয়ে হাজির হয়েছে ইউটিউব। বন্ধুদের ইউটিউব প্রিমিয়াম রেফার করলে মিলবে একটি কোড। এই কোড রিডিম করে সম্পূর্ণ বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

আরও বেশি গ্রাহকের কাছে কোম্পানির সুখ্যাতি করার জন্য ও নতুন গ্রাহক পেতে সাহায্য করার পুরষ্কার হিসেবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন বিনামূল্যে দেবে ইউটিউব। ইউটিউব প্রিমিয়াম আপনি যে ব্যক্তিকে রেফার করবেন সেই ব্যক্তি সম্পূর্ণ বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাবেন না। এই জন্য সামান্য খরচ করতে হবে তাকে। তবে আপনি বিনামূল্যে ইউটিউব ব্যবহারের সুযোগ পাবেন। সম্পূর্ণ অ্যাড ফ্রি ইউটিউব দেখতে বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন করতে পারেন।

  • সর্বশেষ - অন্যান্য