, ১১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

১৬ বছরের কিশোরীর ৩ বার বিশ্বরেকর্ড

  ফিচার ডেস্ক

  প্রকাশ : 

১৬ বছরের কিশোরীর ৩ বার বিশ্বরেকর্ড

বয়স মাত্র ১৬ বছর। এরই মধ্যে তিনবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম উঠিয়েছে লারা নুনান। এবার মাত্র ৩০ সেকেন্ডে যুক্তরাষ্ট্রের ৪০ জন প্রেসিডেন্টকে শনাক্ত করে রেকর্ড গড়েছেন তিনি।

প্রখর স্মৃতিশক্তি সম্পন্ন এই কিশোরী অস্ট্রেলিয়ার সিডনির বাসিন্দা। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে লারাকে নিয়ে ১ জুলাই ২০২২ তারিখে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, ১৬ বছরের লারা নুনান মাত্র ৩০ সেকেন্ডে ছবি দেখে ৪০ জন মার্কিন প্রেসিডেন্টকে শনাক্ত করতে পেরেছেন ও তাদের নাম বলতে পেরেছেন।

jagonews24

তার আগে কেউ এত কম সময়ে এত জন মার্কিন প্রেসিডেন্টের নাম বলতে পারেননি। গত বছর ৩০ সেকেন্ডে ২৮ জন মার্কিন প্রেসিডেন্টকে শনাক্ত করে ও তাদের নাম বলে বিশ্বরেকর্ড গড়েছিলেন আনা সিং নামের একজন। তবে লারা একই সময়ের মধ্যে আনার থেকেও ১২টি নাম বেশি বলতে পেরে বিশ্বরেকর্ডটি দখল করেছেন।

এই অনন্য কীর্তির জন্য লারাকে ‘মেমোরি মাস্টার’ বলে আখ্যা দিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ। তবে এবারই প্রথম নয়, এর আগেও দুবার লারার নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে উঠেছে। প্রথমবার মাত্র ১ মিনিট সময়ে ৮৮টি জনপ্রিয় মার্ভেল চরিত্র শনাক্ত ও তাদের নাম বলতে পারায় লারা বিশ্ব রেকর্ড গড়েছিল।

jagonews24

পরেরবার ১ মিনিটে ১০২টি কার্টুন চরিত্রের নাম বলতে পারায় লারার নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে ওঠে। এবার মার্কিন প্রেসিডেন্টদের নাম বলে তৃতীয়বারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছেন এই কিশোরী।

jagonews24

লারা বলে, ‘আমি যুক্তরাষ্ট্রের নাগরিক নই। তাই দেশটির প্রেসিডেন্টদের নাম মনে রাখা, তাদের চেনা আমার জন্য খুব কঠিন ছিল। তবে ঘণ্টার পর ঘণ্টা অনুশীলনের মাধ্যমে আমি এটা সম্ভব করেছি। আমি অভিভূত। কারণ এখন তিনটি গিনেস রেকর্ড এখন আমার।’

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

  • সর্বশেষ - ফিচার