, ২১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

সিঙ্গাপুরে ছড়ালো মাঙ্কিপক্স

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

সিঙ্গাপুরে ছড়ালো মাঙ্কিপক্স

সিঙ্গাপুরে মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়েছে। বুধবার (০৬ জুলাই) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। খবর রয়টার্স ও ফক্স নিউজের।

রোগীর বয়স ৪৫ বছর এবং তিনি একজন মালয়েশিয়ান নাগরিক। যিনি অনেক বছর ধরেই সিঙ্গাপুরে থাকছেন। সিঙ্গাপুরে থেকেই তিনি মাঙ্কিপক্সে আক্রান্ত হয়েছেন।

বুধবার পরীক্ষা-নিরীক্ষা শেষে স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত হয় যে তার মাঙ্কিপক্স হয়েছে। আক্রান্ত ব্যক্তির পেট ও তলপেটে ফুঁসকুড়ি ও ক্ষত সৃষ্টি হয়েছে। তিনি অবসাদে ভুগছেন। জ্বর ও গলাব্যাথা রয়েছে। আছে বিভিন্ন অস্থির সংযোগস্থলে অস্বস্তি ও ব্যাথা। তবে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, তাকে সিঙ্গাপুরের জাতীয় সংক্রামক রোগ কেন্দ্রের (এনসিআইডি) একটি ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এও জানানো হয়েছে যে, তার মাধ্যমে অন্যদের মধ্যে মাঙ্কিপক্স ছড়ানোর ঝুঁকিও কম।

তবে আক্রান্ত ব্যক্তির ঘনিষ্ট সংস্পর্শে থাকা তিন ব্যক্তিকে খুঁজে বের করা হয়েছে এবং তাদেরকে আগামী ২১ দিন কোয়ারেন্টাইনের পাশাপাশি পর্যবেক্ষণে রাখা হবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) মতে, এ পর্যন্ত বিশ্বের ৫৮টি দেশে ছড়িয়েছে করোনার পর বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানো মাঙ্কিপক্স। আক্রান্ত হয়েছে ৬ হাজারের অধিক মানুষ।

  • সর্বশেষ - অন্যান্য