, ২১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

ঈদের ছুটিতে শিক্ষার্থীদের বাড়ি ফেরাতে মাশরাফির উদ্যোগ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ঈদের ছুটিতে শিক্ষার্থীদের বাড়ি ফেরাতে মাশরাফির উদ্যোগ

ঢাকায় অবস্থানরত শিক্ষার্থীদের ঈদের ছুটিতে বাসযোগে জন্মভূমি নড়াইলে ফেরার ব্যবস্থা করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা।

শুক্রবার (৮ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৪০ জন শিক্ষার্থী একসঙ্গে নড়াইলের উদ্দেশে রওনা হন।

আগে ন্যূনতম ২ ঘণ্টা লাগত পদ্মা নদী পার হতে। পদ্মা সেতু হওয়ায় এবার মাত্র ৬ মিনিটে পদ্মা পার হয়েছেন তারা। সকাল ৮টায় রওনা হয়ে তারা নড়াইলে পৌঁছান দুপুর ১২টায়। ঈদের কারণে কিছুটা যানজট ছিল। তা না হলে নড়াইল পৌঁছাতে সময় লাগত আড়াই থেকে তিন ঘণ্টা।

পদ্মা সেতু হওয়ায় এবার দক্ষিণাঞ্চলের মানুষদের ঈদ আনন্দ কয়েক গুণ বেড়েছে। আগে প্রমত্তা পদ্মা নদী দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষদের ঈদযাত্রাকে করে তুলতো ঝুঁকিপূর্ণ। তবে, এবারের চিত্র সম্পূর্ণ ভিন্ন। পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের ঈদযাত্রা হয়েছে দারুণ স্বস্তিদায়ক ও নিরাপদ। ঢাকায় পড়ালেখা করা শিক্ষার্থীদের জন‌্য বাসের ব‌্যবস্থা করে মাশরাফি তাদের আনন্দ আরও বাড়িয়ে দিয়েছেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া নড়াইলের শিক্ষার্থীদের সংগঠন চিত্রার সভাপতি রাব্বি আহমেদ রাফি বলেছেন, ‘টিএসসি থেকে স্বপ্নের পদ্মা সেতুর ওপর দিয়ে একসাথে এক বাসে করে নড়াইলে ফিরেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ঢাকার অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ক্যাম্পাসের প্রিয় মানুষগুলোর এভাবে একসাথে বাড়ি ফেরার আনন্দ সত্যি অসাধারণ। স্বপ্নের পদ্মা সেতু দেখাও এক ধরনের রোমাঞ্চকর অনুভূতি।’ এ ব্যবস্থা করার জন্য মাশরাফি বিন মোর্ত্তজাকে সবার পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুননাহার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুসরাত রুবাইয়াত নীলা ফেসবুকে লিখেছেন, ‘ঈদের ছুটিতে পদ্মা সেতু দিয়ে বাড়ি ফেরার খুশি এ আমাদের দক্ষিণবঙ্গের মানুষের জন্য আশীর্বাদ স্বরুপ। আমাদের এ খুশিকে দ্বিগুণ করতে আমাদের নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা ঢাকায় অবস্থানরত নড়াইলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য বাসের ব্যবস্থা করে দেন যাতে করে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া এ উপহারের খুশি একসাথে ভাগ করে মায়ের কোলে ফিরতে পারি।’

ঈদের সময় নিরাপদে বাড়ি ফেরার ব্যবস্থা করে দেওয়ায় শিক্ষার্থীদের পক্ষ থেকে মাশরাফিকে ধন্যবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চিত্রার সাবেক সাধারণ সম্পাদক মো. হুসাইন আহমেদ সোহান।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন