2024-03-29 05:27:09 am

ছয় বছর পর আগে ব্যাটিং নিলো ইংল্যান্ড

www.focusbd24.com

ছয় বছর পর আগে ব্যাটিং নিলো ইংল্যান্ড

১০ জুলাই ২০২২, ২১:২৩ মিঃ

ছয় বছর পর আগে ব্যাটিং নিলো ইংল্যান্ড

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টস জিতে যে আগে ব্যাটিংও করা যায়, সেটি হয়তো ভুলেই গিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট দল। কেননা গত ছয় বছর ধরে যতবারই টস জিতেছে তারা, প্রতিবার নিয়েছে আগে বোলিংয়ের সিদ্ধান্ত। অবশেষে সে ধারাবাহিকতায় ইতি টেনেছেন জস বাটলার।

ট্রেন্ট ব্রিজে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। সবশেষ ২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাটিং বেছে নিয়েছিল তারা। মাঝে ২৬ ম্যাচে টস জিতে প্রতিবার আগে বোলিং করেছে ইংলিশরা।

ছয় বছরের ধারাবাহিকতায় ইতি টানার ম্যাচে নিজেদের একাদশে জোড়া পরিবর্তন এনেছে স্বাগতিকরা। ম্যাট পার্কিন্সন ও স্যাম কুরানের জায়গায় দলে নেওয়া হয়েছে ফিল সল্ট ও রিস টপলিকে। প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে সিরিজ খুইয়েছে ইংল্যান্ড।

অন্যদিকে দ্বিতীয় ম্যাচের মতো এই ম্যাচেও একাদশে চারটি পরিবর্তন করেছে ভারত। বাদ দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়া, ইয়ুজভেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারকে। তাদের জায়গায় নেওয়া হয়েছে রবি বিষ্ণুই, আভেশ খান, উমরান মালিক ও উমরান মালিককে।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডেভিড মালান, মইন আলি, লিয়াম লিভিংস্টোন, হ্যারি ব্রুক, ফিল সল্ট, ক্রিস জর্ডান, ডেভিড উইলি, রিচার্ড গ্লিসন ও রিস টপলি।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), রিশাভ পান্ত (উইকেটরক্ষক), বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, দিনেশ কার্তিক, রবিন্দ্র জাদেজা, হার্শাল প্যাটেল, রবি বিষ্ণুই, আভেশ খান, উমরান ভেংকটেশ আইয়ার ও উমরান মালিক।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :