, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

ইনজুরি থামিয়ে দিলো ইমরানুরকে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ইনজুরি থামিয়ে দিলো ইমরানুরকে

শুরুটা ভালই ছিল দেশের দ্রুততম মানব ইমরানুর রহমানের। বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের প্রাথমিক রাউন্ডে জাতীয় রেকর্ড ভেঙ্গে উঠেছিলেন দ্বিতীয় রাউন্ড বা মূল হিটে; কিন্তু তিনি দ্বিতীয় পর্বে দৌড়ই দিতে পারলেন না।

যুক্তরাষ্ট্রের ওরিগন থেকে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু জাগো নিউজকে জানিয়েছেন, 'সব কিছু ঠিকঠাকই ছিল। কিন্তু ওয়ার্মআপের সময় ইমরানুর হালকা টান পান কুঁচকিতে। ডাক্তারের সঙ্গে পরামর্শ করে ইমরানুরকে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিতে বলা হয়েছিল। কারণ, দৌড় দিলে আরো বেশি চোট পাওয়ার আশংকা ছিল। সামনে আমাদের দুটি আন্তর্জাতিক গেমস। কমনওয়েলথ ও ইসলামী সলিডিারিটি গেমসে যাতে ভালোভাবে অংশ নিতে পারেন সে কারণেই তার দৌড় না দেওয়ার সিদ্ধান্ত।'

এর আগে ইমরানুর প্রথম রাউন্ডের ২ নম্বর হিটে অংশ নিয়ে কোয়ালিফাই করেছিলেন পরের রাউন্ডের জন্য। তিনি ১০০ মিটার স্প্রিন্টে দৌড় শেষ করেছিলেন ১০.৪৭ সেকেন্ডে। নিজের হিটে তৃতীয় এবং সব মিলিয়ে চতুর্থ হয়ে ইমরানুর কোয়ালিফাই করেছিলেন।

১০.৪৭ সেকেন্ড সময় নিয়ে ইমরানুর জাতীয় রেকর্ড গড়েছেন। গত জানুয়ারিতে জাতীয় চ্যাম্পিয়নশিপে ১০ দশমিক ৫০ সেকেন্ড সময় নিয়ে ২২ বছরের পুরোনো রেকর্ড ভেঙ্গে দেশের দ্রুততম মানব হয়েছিলেন। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে তিনি সে রেকর্ডও ভেঙে দিয়েছেন।

ইমরানুরের বিদায়ের মধ্যে দিয়ে বাংলাদেশের ওয়ার্ল্ড অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপও শেষ হয়ে গেলো। কারণ, বিশ্বের সবচেয়ে বড় এই অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের একমাত্র প্রতিযোগি ছিলেন ইমরানুর।

  • সর্বশেষ - খেলাধুলা