, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

সাম্প্রদায়িক তাণ্ডবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সাম্প্রদায়িক তাণ্ডবের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

নড়াইলে ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িতে অগ্নিসংযোগ, লুট, হামলার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), চট্টগ্রাম জেলার উদ্যোগে বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ জুলাই) বিকেলে নগরীর সিনেমা প্যালেস চত্বরে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকারসহ অতীতের সরকারগুলোর কর্মকাণ্ড সমাজকে সাম্প্রদায়িকীকরণের ধারায় নিয়ে যাচ্ছে। ক্ষমতাসীনরা নিজেদের ক্ষমতা টিকিয়ে রাখতে সাম্প্রদায়িকতাকে লালন করেছে। সমাজে সাম্প্রদায়িকতা খুঁটি গেড়ে বসেছে। একে ব্যবহার করা হচ্ছে ব্যক্তি, গোষ্ঠী, শ্রেণি ও ক্ষমতার স্বার্থে।

সাম্প্রদায়িকতার ইস্যুতে সরকারের উদাসীনতা এবং ঘটনায় জড়িত ও পৃষ্ঠপোষকদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এ ধরনের ঘটনা বেড়েই চলেছে। স্বার্থান্বেষীরা এসব ঘটনাকে তাদের স্বার্থে ব্যবহার করছে। এ অবস্থা থেকে উত্তরণে ও অসাম্প্রদায়িক সমাজ গঠনে সকল শুভ বুদ্ধিসম্পন্ন-গণতন্ত্রমনা মানুষকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ প্রতিরোধ ও আন্দোলন গড়ে তুলতে হবে।

বক্তারা আরও বলেন, মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত বাংলাদেশ এখনও সব মানুষের বাসযোগ্য হয়নি। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে নীতিনিষ্ঠ, প্রগতিশীল, বাম গণতান্ত্রিক শক্তির বিকল্প সমাবেশ গড়ে তোলার আহ্বান জানান তারা।

সিপিবি চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহার সভাপতিত্বে সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়ার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড মো. শাহ আলম, সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর, কোতোয়ালি থানার সভাপতি প্রদীপ ভট্টাচার্য, রেখা চৌধুরী, সিতারা শামিম, মো. আলী ছাত্র নেতা এ্যানি সেন প্রমুখ।

  • সর্বশেষ - রাজনীতি