2022-12-02 11:29:06 pm

করোনায় এক বছর পিছিয়ে গেল এশিয়ান গেমস, নতুন সূচি ঘোষণা

www.focusbd24.com

করোনায় এক বছর পিছিয়ে গেল এশিয়ান গেমস, নতুন সূচি ঘোষণা

১৯ জুলাই ২০২২, ২১:০০ মিঃ

করোনায় এক বছর পিছিয়ে গেল এশিয়ান গেমস, নতুন সূচি ঘোষণা

আগামী সেপ্টেম্বরে চীনের হাংঝুতে 'এশিয়ার অলিম্পিক' খ্যাত এশিয়ান গেমসের এবারের আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে দেশটিতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় গত মে'তে অলিম্পিক কাউন্সিল অব এশিয়া (ওসিএ) আসরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিল। আজ মঙ্গলবার (১৯ জুলাই) এশিয়ান গেমসের নতুন সূচি ঘোষণা করেছে।

নতুন সূচিতে এশিয়ান গেমস নির্ধারিত সময়ের এক বছরেরও বেশি সময় পর অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ওসিএ। সূচি অনুযায়ী ২০২৩ সালের ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত হবে এশিয়ার এই ক্রীড়া উৎসব। চীনের অলিম্পিক কমিটি ও হাংঝু এশিয়ান গেমস আয়োজক কমিটির সঙ্গে আলাপের পর নতুন সূচি ঠিক করেছে ওসিএ'র টাস্কফোর্স।

এশিয়ান গেমসের এবারের আসরে ৪৪টি দেশ থেকে প্রায় ১১ হাজারের বেশি অ্যাথলেট অংশগ্রহণ করবে।

এবারের আসরের স্বাগতিক হাংঝু শহরটি চীনের বৃহত্তম শহর সাংহাইয়ের নিকটেই অবস্থিত। এই শহরে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার ফলেই আসরটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিল ওসিএ। গত এপ্রিলে এশিয়ান গেমসের আয়োজকরা জানিয়েছিল, ১ কোটি ২০ লাখ মানুষের শহর হাংঝুতে প্রতিযোগিতার জন্য ৫৬টি ভেন্যুর নির্মাণ কাজ শেষ হয়েছে।

এই বছরের ফেব্রুয়ারিতে চীনে অনুষ্ঠিত হয়েছিল শীতকালীন অলিম্পিক। কঠোর জৈব সুরক্ষা বলয়ের মাধ্যমে আয়োজিত হয়েছিল সেই প্রতিযোগিতা।


সম্পাদক: শাহ মোহাম্মদ রনি


এমআরএল মিডিয়া লিমিটেড কর্তৃক প্রকাশিত সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০১৯৪৪-৭১৯০৯০, ০১৬৭১-১৪৩৩৩৩ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :