, ১১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে পাশে থাকবে এডিবি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে পাশে থাকবে এডিবি

সম্প্রতি সিলেটসহ দেশের অন্যান্য স্থানে বন্যার ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠে ক্ষতিগ্রস্থ এলাকার উন্নয়নে সার্বিক সহযোগিতা দিতে বাংলাদেশের পাশে থাকবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

বৃহস্পতিবার (২১ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর এডিমন জিনটিং সাক্ষাৎ করতে এসে এ কথা জানান।

এ সময় স্থানীয় সরকার মন্ত্রী সিলেট অঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট এবং পানি ও স্যানিটেশনসহ অন্যান্য বিষয় তুলে ধরেন। এসব ক্ষতি দ্রুত কাটিয়ে উঠার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে বলেও জানান তিনি।

jagonews24

মন্ত্রী বলেন, গ্রামীণ অবকাঠামো, পানি সম্পদ, কৃষি, শিক্ষা, পরিবহন ও জ্বালানিসহ বিভিন্ন খাতে সহায়তা দিয়ে আসছে এডিবি। বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তা পুনরুদ্ধারে শুরু থেকেই বাংলাদেশের পাশে আছে সংস্থাটি।

সাক্ষাৎকালে বাংলাদেশের পাশে থাকায় এডিবিকে ধন্যবাদ জানিয়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে পাশে থাকার জন্য আহ্বান জানান তাজুল ইসলাম।

বৈঠকে এডিমন জিনটিং বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় সরকারের পাশাপাশি এডিবির পক্ষ থেকে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে এডিবি সবসময় পাশে ছিলো ও যেকোনো ক্লান্তিলগ্নে পাশে থাকবে।

এডিমন জিনটিং বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ এখন উন্নয়ন অগ্রযাত্রায় বিশ্বে উন্নয়নের রোল মডেলে রুপান্তরিত হয়েছে।

এ সময় স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান ও স্থানীয় সরকার বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য