, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ দিন আজ: মিম

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ দিন আজ: মিম

২০০৭ সালে মাত্র ১৬ বছর বয়সে শোবিজে পা রাখেন বিদ্যা সিনহা মিম। এরপরের বছর তিনি আত্মপ্রকাশ করেন সিনেমায়। এ পর্যন্ত তাকে বহু নাটক ও সিনেমায় দেখা গেছে। তবে শোবিজে কাজের পাশাপাশি নিজের পড়াশোনাও চালিয়ে গেছেন তিনি। অবশেষে সেই শিক্ষাজীবনের সমাপ্তি ঘটল।

আজ বৃহস্পতিবার (২১ জুলাই) সমাবর্তন গ্রহণের মধ্য দিয়ে শিক্ষাজীবনের ইতি টেনেছেন মিম। রাজধানীর সাউথইস্ট ইউনিভার্সিটি থেকে তিনি বাংলা সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

সমাবর্তনের ছবি ও ভিডিও শেয়ার করে মিম বললেন, ‘আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি দিন আজ। শিক্ষাজীবন অফিশিয়ালি শেষ হওয়ার দিন। আজ আমার কনভোকেশনের দিন।’

মিম জানান, ২০২০ সালেই তাদের সমাবর্তন হওয়ার কথা ছিল। তবে করোনা মহামারির কারণে সেটা সম্ভব হয়নি। অবশেষে দুই বছর পর সমাবর্তনের কালো গাউন পরে সনদ গ্রহণ করলেন নায়িকা। তার হাতে সনদ তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মিম বলেন, ‘ধন্যবাদ জানাই আমার শিক্ষকদের, যারা আমার পড়াশোনা শেষ করতে আমাকে সাহায্য করেছেন। মিডিয়াতে কাজ করে একই সঙ্গে পড়াশোনা চালিয়ে যাওয়ার ব্যাপারটা খুব একটা সহজ নয় অবশ্যই। ধন্যবাদ জানাই আমার সেসব সহপাঠীদের, যারা পড়াশোনা বিষয়ক যেকোনো বিষয় মিস করলেও পরবর্তীতে আমাকে সাহায্য করেছে যেন আমার জন্য পড়াশোনার পথটা সহজতর হয়।’

চলতি বছরই বিয়ে করেছেন মিম। দীর্ঘ ছয় বছর প্রেমের পর ভালোবাসার মানুষ সনি পোদ্দারের সঙ্গে সংসার শুরু করেছেন। আবার সম্প্রতি মুক্তি পাওয়া তার ‘পরাণ’ সিনেমাটি পাচ্ছে দারুণ সাফল্য। ফলে ২০২২ সালটি তার জন্য অত্যন্ত শুভ বলে মনে করছেন নায়িকা।

  • সর্বশেষ - বিনোদন