, ২১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

কেটো ডায়েটের গুণে দ্রুত ওজন কমিয়েছেন যে তারকারা

  লাইফস্টাইল ডেস্ক

  প্রকাশ : 

কেটো ডায়েটের গুণে দ্রুত ওজন কমিয়েছেন যে তারকারা

ওজন কমাতে কেটো ডায়েটের ভূমিকা অনস্বীকার্য। দ্রুততম সময়ে শরীরের অতিরিক্ত চর্বি ঝরাতে দারুন কার্যকরী এক ডায়েট পদ্ধতি হলো কেটোজেনিক বা কেটো।

বর্তমানে বলিউড, হলিউডসহ বিনোদন অঙ্গনে দারুন জনপ্রিয় এই ডায়েট। অনেক তারকারাই কেটো ডায়েট অনুসরণ করে ফলাফল পেয়েছেন হাতেনাতে।

একটি কেটোজেনিক ডায়েটে কম কার্বোহাইড্রেট ও চিনি, সামান্য প্রোটিন ও প্রচুর পরিমাণে স্বাস্থ্যকর চর্বি থাকে। কেটো ডায়েট অনুসরণ করলে শরীরে শর্করার কারণে জমে থাকা ক্ষতিকর চর্বিগুলো অক্সিডাইজ করবে ভালো চর্বি।

ফলে শরীরে জমে থাকা চর্বিই শক্তি হিসেবে পুড়বে ও ওজন কমবে দ্রুততম সময়ে। তবে যথাযথভাবে অনুসরণ না করলে কেটো ডায়েট অনেকের জন্যই বিপজ্জনক হতে পারে। তাই অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ীই কেটো ডায়েট অনুসরণ করতে হবে।

চলুন তবে জেনে নেওয়া যাক কোন কোন তারকারা কেটো ডায়েট প্ল্যান অনুসরণ করে ফ্যাট থেকে ফিট হয়েছেন-

হ্যালি বেরি

মার্কিন চলচ্চিত্র অভিনেত্রী, প্রাক্তন ফ্যাশন মডেল ও বিউটি কুইন হ্যালি বেরিকে কে না চেনেন!‘ইন্ট্রোডিউসিং ডরোথি ড্যানড্রিজ’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য তিনি এমি, গোল্ডেন গ্লোব, স্ক্রিন অ্যাক্টরস গিল্ডসহ এনএএসিপি ইমেজ পুরস্কার অর্জন করেছেন।

jagonews24

এক সময় বেশ মুটিয়ে জান জনপ্রিয় এই মার্কিন অভিনেত্রী। তবে কেটো ডায়েট অনুসরণ করে তিনি পেয়েছেন প্রশংসনীয় ফিগার। সঠিক ডায়েটের পাশাপাশি তিনি শরীরচর্চাতেও বেশ মনোযোগী ছিলেন ওজন কমানো জার্নিতে।

এক সাক্ষাৎকারে হ্যালি জানান, তার ডায়েটে বেশ কয়েকটি স্বাস্থ্যকর ফ্যাট ছিল। যার মধ্যে অ্যাভোকাডো ছিল অন্যতম।

করণ জোহর

বলিউডের বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক, সুরকার ও অভিনেতা করণ জোহর সবার কাছেই পরিচিত এক মুখ। নিজের গ্ল্যামার ধরে রাখতে ও ফিট থাকতে তিনিও কেটো ডায়েট অনুসরণ করেন। তিনি কার্বোহাইড্রেট ও চিনিযুক্ত পদার্থ খাওয়া থেকে নিজেকে বিরত রেখেছেন।

jagonews24

প্রোটিনের জন্য মাছ-মাংস ও অন্যান্য ভিটামিন ও খনিজের জন্য তিনি ভরসা রাখেন সবুজ শাকসবজিতে। তিনি প্রচুর পরিমাণে চর্বিহীন মাংস খান। তিনি তার ডায়েটে বিভিন্ন ধরনের বাদামও রেখেছেন।

কোর্টনি কার্দাশিয়ান

ফিটনেস ও স্বাস্থ্যকর খাবারের প্রতি কিংবদন্তি কারদাশিয়ান পরিবার কড়াভাবে অনুসরণ করেন। কোর্টনি কার্দাশিয়ান শরীর ফিট রাখতে কেটোজেনিক ডায়েট অনুসরণ করেন। কোর্টনি একবার তার ফিটনেস অ্যাপে কোটো ডায়েটের ফলাফলে মুগ্ধ হওয়ার বিষয়ে জানান সবাইকে।

jagonews24

ইটদিজের এক প্রতিবেদনে জানা যায়, কোর্টনি তার পাতে রাখেন ব্রকোলি রাইস বা ফুলকপির ভাতের সঙ্গে মুরগির মাংস। এর সঙ্গে প্রচুর সালাদ ও পানি পান করেন তিনি।

অর্জুন কাপুর

অর্জুন কাপুরের ফিটনেস দেখে সবার চোখ এখন কপালে ওঠে! একসময় শরীর নিয়ে বেশ কটাক্ষের শিকার হন তিনি। তবে বলিউডে পা রাখার পর থেকেই তিনি ফিটনেসের প্রতি দারুন সজাগ।

jagonews24

এখন তিনি কঠোর ডায়েট ও অনুশীলন অনুসরণ করেন। তার ডায়েটে থাকে কম কার্বোহাইড্রেট ও উচ্চ প্রোটিন। কেটো ডায়েট অনুসরণ করেই তিনি পেশীবহুল শরীর অর্জন করেছেন।

ভূমি পেডনেকর

‘দম লাগাকে হাইসা’ ছবির নায়িকা ভূমি পেডনেকারকে এখন দেখলে চেনার জো নেই! নিজের শরীরে আমুল পরিবর্তন এতে সবাইকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন ওজন কমানো কোনো ব্যাপরই নয়।

jagonews24

শুধু থাকতে হয় আত্মবিশ্বাস। এই অভিনেত্রীও কেটোজেনিক ডায়েট অনুসরণ করেন। চিনি, কার্বোহাইড্রেট ও অ্যালকোহলযুক্ত পানীয় থেকে নিজেকে দূরে রাখেন তিনি।

কেটো ডায়েটের নিয়মগুলো কঠোরভাবে মেনেই ভারি শরীর থেকে পাতলা টোনড ফিগারের অধিকারীনী হয়েছেন তিনি।

  • সর্বশেষ - লাইফ স্টাইল