, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে ভারতের কাছে হার ওয়েস্ট ইন্ডিজের

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলে ভারতের কাছে হার ওয়েস্ট ইন্ডিজের

ভারতের ছুড়ে দেওয়া ৩০৯ রানের বড় লক্ষ্য তাড়া করে প্রায় জিতেই ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। সম্প্রতি বাংলাদেশের কাছে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হওয়া দলটি শেষ বল পর্যন্ত জিইয়ে রেখেছিল লড়াই। কিন্তু শেষ হাসি হাসতে পারেনি।

পোর্ট অব স্পেনে রুদ্ধশ্বাস প্রথম ওয়ানডেতে ভারতের কাছে মাত্র ৩ রানে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে শিখর ধাওয়ানের ভারত।

মোহাম্মদ সিরাজের করা শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৫ রান। হাতে ৪ উইকেট। শেষ বলে টাইয়ের জন্য দরকার পড়ে ৪, জিততে হলে ছক্কা। সিরাজ দারুণ এক ইয়র্কার দিলে রোমারিও শেফার্ড পায়ে লাগিয়ে নিতে পারেন বাই থেকে মাত্র এক রান।

টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩০৮ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল ভারত। অধিনায়ক শিখর ধাওয়ান একটুর জন্য সেঞ্চুরি পাননি, ৯৯ বলে ১০ বাউন্ডারি আর ৩ ছক্কায় করেন ৯৭ রান।

এছাড়া শুভমান গিল ৫৩ বলে ৬৪, শ্রেয়াস আয়ার ৫৭ বলে ৫৪, দীপক হুদা করেন ৩২ বলে ২৭ রান।

ক্যারিবীয়দের পক্ষে দুটি করে উইকেট নেন আলজেরি জোসেফ আর গোদাকেশ মোতি।

জবাবে শুরুতেই শাই হোপকে হারালেও কাইল মায়ার্স আর শামারাও ব্রুকসের ১১৭ রানের জুটিতে রান তাড়ায় ভালোভাবেই এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ব্রুকস ৬১ বলে ৪৬, মায়ার্স ৬৮ বলে ৭৫ করে আউট হন। চার নম্বরে নামা ব্রেন্ডন কিংও করেন ৫৪ রান।

শেষদিকে ম্যাচ জমিয়ে তুলেন আকিল হোসেন আর রোমারিও শেফার্ড। তবে ৩৩ বলে তাদের ৫৩ রানের ঝড়ো জুটিটি বিফলে গেছে। আকিল ৩২ বলে ৩২ আর শেফার্ড ২৫ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে দুটি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর আর ইয়ুজবেন্দ্র চাহাল।

  • সর্বশেষ - খেলাধুলা