, ১১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

বাংলাদেশে শুরু হয়েছে স্ট্যাডি ইন ইন্ডিয়া এক্সপো

  ফিচার ডেস্ক

  প্রকাশ : 

বাংলাদেশে শুরু হয়েছে স্ট্যাডি ইন ইন্ডিয়া এক্সপো

রাজধানীতে শুরু হয়েছে ‘স্ট্যাডি ইন ইন্ডিয়া এক্সপো ২০২২’। ২২ ও ২৩ জুলাই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে এ শিক্ষামেলা। চট্টগ্রামে আগামী ২৫ ও ২৬ জুলাই হোটেল পেনিনসুলায়, খুলনায় ২৮ জুলাই অনুষ্ঠিত হবে সিটি ইনে।

শিক্ষামেলার আয়োজন করেছে অ্যাফেয়ার্স এক্সিবিশন অ্যান্ড মিডিয়া প্রাইভেট লিমিটেড এবং এ টু জেড স্ট্যাডি। এর মাধ্যমে বাংলাদেশি শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ২৫টিরও বেশি বিশ্ববিদ্যালয়-কলেজের সঙ্গে যোগাযোগের সম্ভাবনার দুয়ার খুলে যাচ্ছে।

এতে বাংলাদেশি ছাত্রছাত্রীদের জন্য আন্তর্জাতিক অ্যাডমিশন ডিরেক্টরদের সাথে মুখোমুখি যোগাযোগের বিরাট সুযোগ তৈরি হচ্ছে। তারা ভর্তির প্রয়োজনীয় যোগ্যতা, আবেদন প্রক্রিয়া, আবেদন ফি এবং বৃত্তি প্রকল্প সম্পর্কেও জানার সুযোগ পাবে।

অংশগ্রহণকারী ইনস্টিটিউটগুলো প্রায় ২০০টিরও বেশি ব্যাচেলর, মাস্টার্স এবং ডিপ্লোমা প্রোগ্রাম অফার করবে এ শিক্ষামেলায়। এনএএস, এনআইআরএফ এবং কিউএস স্বীকৃত ভারতের বিখ্যাত এবং উচ্চ র্যাংকিংসম্পন্ন কিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় এতে অংশগ্রহণ করছে।

শিক্ষামেলার আয়োজক সঞ্জিব বলিয়া বলেন, ‘সব সময়ই আমাদের টার্গেট থাকে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি শিক্ষার্থীকে ভারতের আলোচিত ইনস্টিটিউটগুলোর সাথে সম্পৃক্ত করার। আমরা বাংলাদেশে গত ৮ বছর ধরে এ এক্সপো নিয়মিত আয়োজন করছি।’

তিনি বলেন, ‘স্ট্যাডি ইন ইন্ডিয়া এক্সপো ব্যাপকভাবে কার্যকরী হবে গ্রেড-১২ এর শিক্ষার্থীদের জন্য, যারা বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করছে। এ এক্সপো তাদের কোর্স অপশন এবং আবেদনের সময়সীমা জানার প্রাথমিক সূত্র হিসেবে কাজ করবে। এক্সপোতে প্রবেশের সুযোগ থাকছে সম্পূর্ণ বিনা মূল্যে।’

আয়োজকরা জানান, আগ্রহী শিক্ষার্থী এবং অভিভাবকরা প্রাক-নিবন্ধন করে নিতে পারেন এই লিংকের  মাধ্যমে।

  • সর্বশেষ - ফিচার