, ১০ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

বিশ্বে আরও ১১৫৪ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিশ্বে আরও ১১৫৪ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখ

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১৫৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬ লাখ ৬৩ হাজার ৫৫৯ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬৪ লাখ ১৮ হাজার ৭৫১ জনের। আর করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ১৪ লাখ ৫৮ হাজার ২২৬ জনে। এছাড়া ৫৫ কোটি ১৪ লাখ ৩২ হাজার ৭৫৮ জন করোনা থেকে সেরে উঠেছেন।

রোববার (৩১ জুলাই) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এসময়ে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২১ হাজার ৯৩৮ জন। আর মারা গেছেন ১৩০ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটি গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ২৫৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৩৮ লাখ ১৯ হাজার ৪৫১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৮ হাজার ৫৩৭ জনের।

দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে অস্ট্রেলিয়া, জাপান, ইতালি, মেক্সিকো, নিউজিল্যান্ড ও তাইওয়ান।

এদিকে মোট প্রাণহানি ও শনাক্তের তালিকায় এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬৭৯ জন এবং মারা গেছেন ৩১ জন। এখন পর্যন্ত দেশটিতে ৯ কোটি ৩০ লাখ ৬৯ হাজার ৮৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু বেড়ে হয়েছে ১০ লাখ ৫৫ হাজার ৫১ জনে।

সংক্রমণে দ্বিতীয় এবং মৃত্যুর সংখ্যায় তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৫৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এ সময়ে দেশটিতে মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি। এ নিয়ে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৪০ লাখ ১৬ হাজার ৬৬৮ জনে। এদের মধ্যে মারা গেছেন ৫ লাখ ২৬ হাজার ৩১২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৮৮ জনে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৪৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে ২০ লাখ ৪ হাজার ৮৯২ জনে দাঁড়িয়েছে।

  • সর্বশেষ - আলোচিত খবর