, ২১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

তিন যুগে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

তিন যুগে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব

জমকালো আয়োজনে তিন যুগ পূর্তি উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। রোববার (৩১ জুলাই) সকাল সাড়ে ৯টায় কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

প্রেস ক্লাবের সামনে থেকে বর্ণাঢ্য আনন্দ র্যালি বের হয়। র্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স ভবনের গ্যালারি কক্ষে ‘অনলাইন যুগে ক্যাম্পাস সাংবাদিকতা’ শীর্ষক এক আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রেস ক্লাবের সভাপতি বেলাল হোসাইন বিপ্লবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু সাইদ সজলের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। প্রধান আলোচক ছিলেন আজকের পত্রিকার সম্পাদক ড. গোলার রহমান।

jagonews24

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রেহান উদ্দিন রাজু, সাবেক সহ-সভাপতি ও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জেনারেল ম্যানেজার শাকিল মিরাজ।

অনুষ্ঠানে কি-নোট স্পিকার ছিলেন ফ্রান্সভিত্তিক আন্তর্জাতিক সংস্থা এএফপির ঢাকার ব্যুরো চিফ শফিকুল ইসলাম। তিনি তথ্যপ্রযুক্তির এই যুগে সাংবাদিকদের তথ্য-উপাত্ত সংগ্রহের কলাকৌশল সম্পর্কে সাংবাদিকদের দিকনির্দেশনা দেন।

প্রধান আলোচকের বক্তব্যে আজকের পত্রিকার সম্পাদক ড. গোলাম রহমান বলেন, সাংবাদিকতা সমাজের জন্য একটি আদর্শিক কাজ। যেটা সমাজের কল্যাণে কাজ করে। কিন্তু সাংবাদিকতা সবসময়ের জন্য একটি চ্যালেঞ্জিং বিষয়। আইন এমন হবে যা থেকে একজন মানুষ সুবিধা পেতে পারে। কিন্তু এখন এমন আইন তৈরি করা হয়েছে যেগুলো জনগণের বিরুদ্ধে চলে যায়।

jagonews24

উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, সাংবাদিকতা একটি ঝুঁকিপূর্ণ পেশা। বর্তমানে সত্য কথা বলাটা একটি বিপ্লবের মতো। আমরা সবসময় আশা করি সংবাদপত্র সবসময় সাংবাদিকতার নীতি মেনে সত্য প্রকাশ করবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবটির প্রতিষ্ঠাতা সাহিত্য সংস্কৃতি সম্পাদক চমন আফরোজ রোজী, সাবেক সভাপতি কাজল সিদ্দিকি, বোখারী আজাদ জনি, মাহফুজুর রহমান মুন্সি, আজিবুল হক পার্থ, ডালিম হোসেন শান্ত ও তাসলিমুল আলম তৌহিদ।

অনুষ্ঠানে প্রেস ক্লাবের তিন যুগ পূর্তি উৎসব উপলক্ষে প্রকাশিত স্মরণিকার মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

পরে বিকেল ৪টায় প্রেস ক্লাবের সাবেক সদস্যদের নিয়ে স্মৃতিচারণ এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন