, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

টেবিল টেনিসে বাংলাদেশের ঐতিহাসিক যাত্রা থামল কোয়ার্টারে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

টেবিল টেনিসে বাংলাদেশের ঐতিহাসিক যাত্রা থামল কোয়ার্টারে

বার্মিংহাম কমনওয়েলথ গেমসে বাংলাদেশ পুরুষ টেবিল টেনিস দলের জয়রথ কোয়ার্টারে থেমেছে। আজ রোববার (৩১ জুলাই) কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে ০-৩ সেটে হেরেছে হৃদয়-রামহিমরা।

টেবিল টেনিসে সেমিফাইনালে উঠতে পারলে একটি পদক থাকত। বাংলাদেশ টেবিল টেনিস দল পদকের আগের ধাপ থেকে বাদ পড়েছে। কমনওয়েলথ গেমসে বাংলাদেশের সম্ভাবনাময় ডিসিপ্লিন শ্যুটিং। এবার শ্যুটিং না থাকায় পদকের আশা সেভাবে ছিল না। তবে টেবিল টেনিস কোয়ার্টার ফাইনালে উঠে ক্রীড়াঙ্গনে বেশ আলোড়ন তুলেছে।

আজ টেবিল টেনিসের পাশাপাশি সাঁতার ডিসিপ্লিন ছিল বাংলাদেশের। সেখানে দুই সাঁতারু সোনিয়া হয়েছে ৪২ ও আসিফ ৫০তম। মেয়েদের ৫০ মিটার বাটারফ্লাই ইভেন্টের তৃতীয় হিটে বাংলাদেশের সোনিয়া খাতুন আট প্রতিযোগীর মধ্যে ৩০.৯৪ সেকেন্ড সময় নিয়ে ষষ্ঠ। এই ইভেন্টে ৫২ জনের মধ্যে ৪২তম হয়েছেন তিনি। সবার আগে শেষ করা কানাডার মার্গারেট ম্যাকনেলের চেয়ে সোনিয়া সময় নিয়েছেন ৪.৭০ সেকেন্ড বেশি।

ছেলেদের ১০০ মিটার ফ্রি-স্টাইলের চতুর্থ হিটে বাংলাদেশের সাঁতারু আসিফ রেজাও আট জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন। তিনি সময় নিয়েছেন ৫৪.২৪ সেকেন্ড। এই ইভেন্টে মোট ৬৯ জন সাঁতারুর মধ্যে তার অবস্থান ৫০ তম। ইভেন্টে প্রথম হওয়া কানাডার জশুয়া লিয়েন্ডো এডওয়ার্ডসের চেয়ে আসিফ সময় নিয়েছেন ৫.৭০ সেকেন্ড বেশি।

বার্মিংহামে ২২তম কমনওয়েলথ গেমসে পুরুষদের আর্টিস্টিক জিমন্যাস্টিকসে সর্বমোট ১৮টি দেশের ৫৬ জন জিমন্যাস্ট অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ব্যক্তিগত অল-অ্যারাউন্ডে শিশির আহমেদ ২১তম, ভল্টিং টেবিলে আলি কাদের হক ১২তম, আবু সাঈদ রাফি ১৬তম ও শিশির আহমেদ ১৭তম স্থান অধিকার করেন। দলগত ভাবে বাংলাদেশ ১৮ দেশের ভেতর নবম স্থান অধিকার করেছে। বাংলাদেশ দল সর্বমোট ১০০.০৬ পয়েন্ট অর্জন করেছে। ব্যক্তিগত অল-অ্যারাউন্ডে শিশির এখনো রিজার্ভ তালিকায় আছেন। তালিকার উপর থেকে কোনো ক্রীড়াবিদ যদি চোট বা অন্য কোন কারণে বাদ পড়ে তাহলে শিশিরের সুযোগ আছে পরবর্তী ধাপে উত্তীর্ণ হওয়ার।

  • সর্বশেষ - খেলাধুলা