, ৭ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

তিন ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

তিন ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত তিনটি ব্যাংকের চলতি হিসাব বছরের অর্ধবার্ষিক বা ৬ মাসে (জানুয়ারি-জুন, ২২) এবং দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২২) অনিরিক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী অর্ধবার্ষিকে ব্যাংকগুলোর শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) কমেছে। সোমবার (১ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- প্রাইম ব্যাংক, এনআরবি কমার্শিয়াল ব্যাংক ও আইএফআইসি ব্যাংক।

প্রাইম ব্যাংকের চলতি হিসাব বছরের ৬ মাসে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৫৯ টাকা। যার পরিমাণ আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৮১ টাকা। সে হিসেবে কোম্পানির মুনাফা ০.২২ টাকা বা ১২ শতাংশ কমেছে। 

এদিকে, কোম্পানির চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৬৭ টাকা। যার পরিমাণ আগের হিসাব বছর একই সময়ে ইপিএস ছিল ০.৪৭ টাকা। সে হিসেবে কোম্পানির মুনাফা ০.২০ টাকা বা ৪৩ শতাংশ বেড়েছে। ২০২২ সালের ৩০ জুন কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬.১৯ টাকায়।

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চলতি হিসাব বছরের ৬ মাসে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৭৬৭ টাকা। যার পরিমাণ আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.০৩২ টাকা। সে হিসেবে কোম্পানির মুনাফা ০.২৬৫ টাকা বা ২৬ শতাংশ কমেছে।

এদিকে কোম্পানির চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.০৬৫ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ০.৬৪৩ টাকা। ২০২২ সালের ৩০ জুন কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫.১৩ টাকায়।

আইএফআইসি ব্যাংকের ব্যাংকের চলতি হিসাব বছরের ৬ মাসে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫২ টাকা। যার পরিমাণ আগের অর্থবছরের একই সময়ে হয়েছিল ০.৮৭ টাকা। এ হিসেবে কোম্পানির মুনাফা ০.৩৫ টাকা বা ৪০ শতাংশ কমেছে। এদিকে কোম্পানির চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩৫টাকা। আগের হিসাব বছর একই সময়ে ইপিএস ছিল ০.৪৫ টাকা।

সে হিসেবে কোম্পানির মুনাফা ০.১১ টাকা বা ২৪ শতাংশ কমেছে। ২০২২ সালের ৩০ জুন কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.৫৮ টাকায়।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য