2024-03-29 11:01:17 am

ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৭২ জন

www.focusbd24.com

ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৭২ জন

০৫ এপ্রিল ২০২০, ২১:৩৯ মিঃ

ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৭২ জন
ছবি: সংগৃহীত

ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়ে চলছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪৭২ জন। আর মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ জনে। দেশটিতে সুস্থ হয়ে উঠেছেন ২৬৭ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আনন্দবাজার অনলাইন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আক্রান্তের সংখ্যায় এখনও পর্যন্ত শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্ত হয়েছেন ৪৯০ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৮৫। দিল্লিতেও প্রতি দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেখানে আক্রান্তের সংখ্যা ৪৪৫।

আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে কেরলে ৩০৬, তার পর তেলেঙ্গানায় ২৬৯, উত্তরপ্রদেশে ২২৭, রাজস্থানে ২০০, এবং অন্ধ্রপ্রদেশে ১৬১ জন আক্রান্ত হয়েছে ।

মৃত্যুর দিক থেকেও শীর্ষস্থানে রয়েছে মহারাষ্ট্র। সেখানে মৃত্যু হয়েছে ২৪ জনের। গুজরাটে মৃত্যু হয়েছে ১০ জনের। সবচেয়ে বেশি ৪৯ জন সুস্থ হয়ে উঠেছে কেরল থেকে।

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৯। মৃতের সংখ্যা ৩। রাজ্যটির সরকারের হিসেব অনুযায়ী এই মুহূর্তে পশ্চিমবঙ্গে চিকিৎসাধীন আক্রান্তের সংখ্যা ৪৯।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :