, ৭ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

শেরপুরে ধর্ষণ মামলায় মুদি দোকানির যাবজ্জীবন

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শেরপুরে ধর্ষণ মামলায় মুদি দোকানির যাবজ্জীবন

শেরপুরে ধর্ষণ মামলায় বিপ্লব মিয়া (৩৮) নামে এক মুদি দোকানিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার ৩ (আগস্ট) বিকেলে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. আখতারুজ্জামান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত বিপ্লব নালিতাবাড়ী উপজেলার নিলামপট্টি এলাকার খলিলুর রহমানের ছেলে ও পেশায় মুদি দোকানি। সেইসঙ্গে ট্রাইব্যুনাল মামলার অপর আসামি রমজান আলীকে (৪৮) অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের বিশেষ কৌঁসুলি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু বলেন, ২০১৮ সালে নালিতাবাড়ী শহরের সিটপাড়া এলাকার এক নারী পাশের তারাগঞ্জ উত্তর বাজার এলাকায় খালি বোতল কুড়াতে যায়। ওই সময় সেখানে থাকা মুদি দোকানি বিপ্লব মিয়া খালি বোতল দেওয়ার কথা বলে ওই নারীকে নির্জন জায়গায় নিয়ে ধর্ষণ করে। কিন্তু নানা চাপ ও হুমকির মুখে ওই নারী প্রথমে তা গোপন রাখলেও পরবর্তীকালে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি জানাজানি হলে সে মুখ খোলে এবং জানায় একই কায়দায় রমজান আলীও কিছুদিন আগে তাকে ধর্ষণ করেছে। পরে দুজনের বিরুদ্ধে ওই বছরের ৫ সেপ্টেম্বর থানায় মামলা করে ভুক্তভোগী।

তিনি আরও বলেন, তদন্ত শেষে ২০২০ সালে ১৫ জুন ওই দুই আসামির বিরুদ্ধেই আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল ওয়ারেস। বিচার শুরু হলে মামলার বাদী, চিকিৎসক ও তদন্ত কর্মকর্তাসহ ৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। দীর্ঘ বিচারকাজ শেষে বুধবার আদালত এ রায় ঘোষণা করেন।

  • সর্বশেষ - সারাদেশ