, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

৪৫ বছরেও যেভাবে আকর্ষণীয় ফিগার ধরে রেখেছেন মল্লিকা

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

৪৫ বছরেও যেভাবে আকর্ষণীয় ফিগার ধরে রেখেছেন মল্লিকা

এক সময়ে বলিউড কাঁপিয়েছেন মল্লিকা শেরাওয়াত। যদিও অনেকদিনই তিনি বলিউড ছেড়েছেন। তবে তার ভক্তসংখ্যা এখনো নেহাত কম নয়। তার বয়স এখন ৪৫ এর কোঠায়।

তবে তাকে দেখলে মনে হবে বয়স শুধু একটি সংখ্যা মাত্র। আজও তিনি টোনড ফিগার ধরে রেখেছেন অতীতের ন্যায়। তাকে দেখলে যে কেউই তরুণী ভেবে ভুল করবেন! তবে একো বছরেও কীভাবে তিনি ধরে রেখেছেন আকর্ষণীয় ফিগার? চলুন জেনে নেওয়া যাক-

moli3

অভিনেত্রী বিভিন্ন সাক্ষাৎকারে জানান, দীর্ঘদিন ধরে তিনি যোগাসন করে আসছেন। এ বিষয়ে তিনি সচেতনতাও ছড়ান। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই তিনি শরীরচর্চার ভিডিও প্রকাশ করেন। যা দেখে অনেকে উৎসাহিত হন।

এক সাক্ষাৎকারে তিনি জানান, বিগত ৬-৭ বছর ধরে তিনি আয়াঙ্গার যোগ করছেন। এই যোগ ভিন্ন ভিন্ন শারীরিক গঠনকে গুরুত্ব দেয়। এমনকি মানসিক স্বাস্থ্যের জন্য অত্যন্ত জরুরি এই যোগ। অনেকটা ধ্যানের মতো করেই করতে হয় এটি। এতে চাপমুক্তি ঘটে, শরীরে তৈরি হয় পজিটিভ এনার্জি। মানসিক শান্তি মেলে।

moli3

এই যোগাভ্যাস তাকে যখন তখন খাওয়ার তীব্র প্রবণতাও কমে। তিনি নাকি মিষ্টি খেতে খুব ভালবাসেন, তবে এই যোগ শুরু করার পর থেকে নিজের ওপর নিয়ন্ত্রণ এসেছে তার। ভালো ঘুমের জন্য যোগাভ্যাস দারুন কাজ করে বলে জানান তিনি।

ফিটনেস ধরে রাখতে ব্যায়াম অত্যন্ত জরুরি বলে জানান মল্লিকা। তিনি বলেন, ‘ব্যায়ামের কোনো বয়স নেই, যে কোনোদিন শুরু করতে পারেন।’

moli3

শরীরচর্চার পাশাপাশি মল্লিকা বরাবরই নিরামিষাশী। বিগত ১০ বছরের বেশি সময় ধরে তিনি দুধ ও এ জাতীয় খাবার থেকে দূরে থাকেন। প্রতিদিন ঘরের খাবার খান। যা তার ফিটনেসের মূলমন্ত্র।

সূত্র: হিন্দুস্তান টাইমস/ইন্ডিয়া টুডে

  • সর্বশেষ - বিনোদন