, ১১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

কলকাতায় গুলি চালিয়ে নিরাপত্তারক্ষীর তাণ্ডব, নিহত ১

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

কলকাতায় গুলি চালিয়ে নিরাপত্তারক্ষীর তাণ্ডব, নিহত ১

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় পার্ক স্ট্রিটের অদূরে জাদুঘর চত্বরে এলোপাতাড়ি গুলি চালানোর ঘটনা ঘটেছে। জাদুঘর চত্বরে সিআইএসএফের (কেন্দ্রীয় শিল্প নিরাপত্তারক্ষী বাহিনী) ব্যারাক লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠেছে। কর্তব্যরত সহকর্মীদের দিকেই কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান গুলি চালিয়েছেন। গুলিতে একজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। 

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে কলকাতা পুলিশের বিশাল বাহিনী মোতায়েন করা হয়। পুুলিশ সূত্রে খবর, প্রায় দেড় ঘণ্টার অপারেশন শেষে আটক করা হয় হামলাকারীকে। পরে গ্রেপ্তার করা হয় তাকে।

শনিবার সন্ধ্যার দিকে কিট স্ট্রিটে এমএলএ হোস্টেলের উল্টো দিকে ভারতীয় জাদুঘর চত্বরে এ ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা পর ওই হামলাকারীকে নিরস্ত্র করতে সক্ষম হয়েছে পুলিশ। তার নাম অক্ষয়কুমার মিশ্র। তিনি ওড়িশার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীদের দাবি, একে-৪৭ বন্দুক থেকে বেশ কয়েক রাউন্ড গুলি চলেছে। সহকর্মী জওয়ানদের লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। সূত্রের দাবি, ঘটনায় দু’জন আহত হলে তাদের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই একজনের মৃত্যু হয়েছে। নিহতের নাম রঞ্জিত সরঙ্গি। তিনিও ওড়িশার বাসিন্দা। আহত জওয়ানের নাম সুবীর ঘোষ।

কলকাতা পুলিশ জানায়, এক জওয়ানের মৃত্যু হয়েছে। একজন আহত। অন্তত ১৫ রাউন্ড গুলি চলেছে। কমান্ডো এনে অপারেশন চালানো হয়েছে। হামলাকারীকে বুঝিয়ে আত্মসমর্পণ করানো হয়েছে। আটক করার পর তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ঘটনার পর প্রায় দেড় ঘণ্টা আগ্নেয়াস্ত্র হাতে ব্যারাকের ভেতরেই ছিলেন হামলাকারী। এ সময় ব্যারাকে শতাধিক জওয়ান ছিলেন। পুলিশ সূত্র জানান, অভিযুক্ত কনস্টেবল যাতে আত্মসমর্পণ করতে পারেন, সেই চেষ্টাই করা হয়েছে প্রথম থেকে। দেড় ঘণ্টা চেষ্টার পর ওই হামলাকারী জওয়ানকে গ্রেপ্তার করা হয়।

  • সর্বশেষ - আন্তর্জাতিক