, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

বাংলাদেশ দলে তিন পরিবর্তন, জিম্বাবুয়েতে পাঁচটি

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বাংলাদেশ দলে তিন পরিবর্তন, জিম্বাবুয়েতে পাঁচটি

চোটের কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন লিটন দাস। মোস্তাফিজুর রহমানকেও দ্বিতীয় ওয়ানডেতে পাচ্ছে না বাংলাদেশ দল। তাই এ দুইটি পরিবর্তন আনতে বাধ্য হয়েছে টিম ম্যানেজম্যান্ট। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকতকেও রাখা হয়নি দলে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মোসাদ্দেক, লিটন ও মোস্তাফিজের জায়গায় এসেছেন নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ। অর্থাৎ ব্যাটার একজন কমিয়ে বোলার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

অন্যদিকে স্বাগতিক জিম্বাবুয়ে দলে পরিবর্তন এসেছে পাঁচটি। তাদের দলে অভিষেক হয়েছে ব্র্যাডলি ইভান্স ও টনি মুনিয়োঙ্গার। চোটের কারণেই মূলত একগাদা পরিবর্তন করতে হয়েছে তাদের।

আগের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন রায়ান বার্ল, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা ও মিল্ডন শুম্বা। তাদের জায়গায় এলেন তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, তাদিওয়ানশে মারুমানি ও টনি মুনিয়োঙ্গা।

জিম্বাবুয়ে সফরে টানা পঞ্চম ম্যাচে টস হেরেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। সিরিজের প্রথম ম্যাচেও টস হেরে আগে ব্যাটিং করেছিল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (অধিনায়ক), তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, ভিক্টর নিয়ুচি ও সিকান্দার রাজা।

  • সর্বশেষ - খেলাধুলা