, ১১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

এক মিনিটে ১১০৩ তালি দিয়ে বিশ্বরেকর্ড

  ফিচার ডেস্ক

  প্রকাশ : 

এক মিনিটে ১১০৩ তালি দিয়ে বিশ্বরেকর্ড

খুশি কিংবা উচ্ছ্বাস প্রকাশ করতে প্রায়ই হাতে তালি দেন নিশ্চয়ই। কিন্তু একসঙ্গে কয়টা তালি দিতে পারবেন আপনি? দশ, বিশ কিংবা একশই দিলেন। তবে একসঙ্গে এক হাজারেরও বেশি তালি দিয়ে বিশ্বরেকর্ড করেছেন এক ব্যক্তি। তাও আবার এক মিনিটে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশভিলের বাসিন্দা এলি বিশপ এক মিনিটে ১ হাজার ১০৩বার তালি বাজাতে পেরেছেন। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড সম্প্রতি তাকে সবচেয়ে কম সময়ে সবচেয়ে বেশি তালি বাজানোর খেতাবও দিয়েছে।

jagonews24

এলির আগে ২০১৮ সালে এই রেকর্ডটি ছিল ৯ বছরের এক বাচ্চা ছেলের ঝুলিতে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বাসিন্দা সেভেন ওয়েড এক মিনিটে ১ হাজার ৮০ তালি বাজিয়েছিল।

সেভেন ওয়েডের আগে এই রেকর্ড ছিল এলির। ২০১৪ সালে তিনি ১ হাজার ২০ বার তালি বাজিয়ে বিশ্বরেকর্ড করেছিলেন। এর চার বছর পর তার রেকর্ড ভেঙে সেভেন ওয়েড ১ হাজার ৮০ বার তালি বাজিয়েছিল। তবে এর চার বছর আবার নিজের রেকর্ড ছিনিয়ে নিয়েছেন এলি।

jagonews24

এলি পেশায় একজন বেহালাবাদক। গিনেস ওয়ার্ল্ড তাদের ইনস্টাগ্রামে এলির একটি ভিডিও প্রকাশ করেছে। যা রীতিমত ভাইরাল এখন। এলি বলেন তিনি বিশ্বরেকর্ডটি ফিরিয়ে আনতে শেষ কয়েক বছর খুবই পরিশ্রম করেছেন। যতক্ষণ না তিনি ক্লান্ত হতেন ততক্ষণ অনুশীলন চালিয়ে যেতেন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

  • সর্বশেষ - ফিচার