ময়মনসিংহ, , ১৪ ফাল্গুন ১৪২৬ অনলাইন সংস্করণ

উপবৃত্তির টাকা পেতে শিক্ষার্থীদের আবেদন ২৫ ফেব্রুয়ারির মধ্যে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

উপবৃত্তির টাকা পেতে শিক্ষার্থীদের আবেদন ২৫ ফেব্রুয়ারির মধ্যে

২০১৯-২০ অর্থবছরে উপবৃত্তি পেতে আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করতে হবে শিক্ষার্থীদের। এ লক্ষ্যে উপবৃত্তির আবেদন ফরম প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ২০১৯-২০২০ অর্থবছরে সংখ্যালঘু সম্প্রদায়, তফসিলী (হিন্দু), বৌদ্ধ, খ্রিষ্টান, সশস্ত্র বাহিনী, দৃষ্টি প্রতিবন্ধি, প্রতিবন্ধি (দৃষ্টি ও অটিস্টিক ব্যতীত), অটিস্টিক, উপজাতীয় (ক্ষুদ্র ণৃ-গোষ্ঠি), উপবৃত্তি টাকা বিতরণে এ আবেদন ফরম প্রকাশ করা হয়েছে। এসব উপবৃত্তির টাকা পেতে আগামী ২৫ ফেব্রুয়ারি মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ে পাঠাতে হবে। 

গতকাল ৯ ফেব্রুয়ারি বিষয়টি জানিয়ে সব প্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধানকে চিঠি পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, উপবৃত্তির আবেদন ফরম সংগ্রহ করে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করতে হবে প্রতিষ্ঠান প্রধানদের। তথ্য ফরম পূরণ করে যথাযথভাবে তা পূরণ করে আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ে  প্রতিষ্ঠান প্রধানদের পাঠাতে হবে। 

এদিকে উপবৃত্তির আবেদনের দুইটি ফরম প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ফরম নং ১ পূরণ করে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির অধ্যয়ণরত শিক্ষার্থীদের ও ফরম নং ২ পূরণ করে একাদশ থেকে স্নাতকোত্তর শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের উপবৃত্তির আবেদন করতে হবে। এসব ফরম পূরণ করে আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকদের বরাবর আবেদন অগ্রায়ণ করতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। 

উপবৃত্তির আবেদন ফরমটি দৈনিক জাগ্রত বাংলা পাঠকদের জন্য তুলে ধরা হল।

উপবৃত্তির আবেদন ফরম দেখতে ক্লিক করুন:

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন