, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

যাত্রীবেশে সাহায্য চেয়ে অটোরিকশা চুরি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

যাত্রীবেশে সাহায্য চেয়ে অটোরিকশা চুরি

অটোরিকশা চোর চক্রের সাতজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। 

গ্রেপ্তাররা হলেন মো. মঞ্জু মিয়া, মো. সুমন ইসলাম, শওকত আলী শেখ, মো. সামছু মিয়া, মো. মজিদুল হক, মো. আবুল কালাম আজাদ ও মো. মমিনুল ইসলাম।

মঙ্গলবার (৯ আগস্ট) রাতে উত্তরা ও আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে পাঁচটি ব্যাটারিচালিত অটোরিকশা জব্দ করা হয়।

বুধবার (১০ আগস্ট) ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আশরাফউল্লাহ এসব তথ্য জানান।

আশরাফউল্লাহ বলেন, সহজ-সরল অটোরিকশা চালকদের টার্গেট করে রিকশায় ওঠেন চক্রের সদস্যরা। কিছুদূর যাওয়ার পর রিকশাচালককে কোনো একটি বাড়ি বা বাড়ির দারোয়ানের কাছ থেকে ফাইল বা অন্য কিছু নিয়ে আসার অনুরোধ করেন।

তাদের অনুরোধে অটোরিকশাচালক রেখে আসা ফাইল বা অন্য কিছু নিয়ে আসতে গেলে এদিক সেদিক তাকিয়ে অটোটি নিয়ে দ্রুত পালিয়ে যান তারা। চুরি করা এসব অটো রিকশা তারা নির্ধারিত গ্যারেজে নিয়ে রংসহ অন্যান্য অংশের পরিবর্তন করে ৬০ থেকে ৭০ হাজার টাকায় বিক্রি করে দেয়।

এসব অপরাধ প্রতিরোধে যাত্রীদের কথায় অটোরিকশা ছেড়ে অন্যত্র না যাওয়া, বেশি ভাড়ার আশায় নির্জন এলাকা বা গভীর রাতে অটো রিকশা না নিয়ে যাওয়া এবং যাত্রীদের দেওয়া কোন কিছু না খাওয়ার পরামর্শ দেন পুলিশের এ কর্মকর্তা।

উত্তরা পশ্চিম থানায় দায়ের করা মামলায় রিমান্ডের আবেদনসহ গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

  • সর্বশেষ - জাতীয়