, ১৪ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

হাতিরঝিলের চক্রাকার বাসের সর্বোচ্চ ভাড়া ৪০, সর্বনিম্ন ১৫ টাকা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

হাতিরঝিলের চক্রাকার বাসের সর্বোচ্চ ভাড়া ৪০, সর্বনিম্ন ১৫ টাকা

জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরই সর্বোচ্চ ৪০ টাকা এবং সর্বনিম্ন ১৫ টাকা নতুন ভাড়া নির্ধারণ করে চলাচল করছে হাতিরঝিলের চক্রাকার বাস।

মঙ্গলবার (৯ আগস্ট) থেকে এই নতুন ভাড়া কার্যকর করেছে চক্রাকার বাসগুলো। কাউন্টারে-কাউন্টারে ইতোমধ্যে টাঙিয়ে দেওয়া হয়েছে নতুন ভাড়ার চার্ট। 

হাতিরঝিলের চারপাশে ১৬ কিলোমিটার একমুখী সড়কে ২০১৬ সালে যাত্রী পরিবহনে ১০টি মিনিবাস চালু করা হয়। যাত্রী চাহিদা থাকায় বর্তমানে এখানে ২০টি বাস চলছে। প্রতিদিন সকাল ৭টা থেকে বিরতিহীনভাবে রাত ১১টা পর্যন্ত এই বাস সার্ভিস চালু থাকে। তবে একবারে এত ভাড়া বৃদ্ধির ফলে যাত্রীদের অনেকে এর সমালোচনা করছেন।

বুধবার (১০ আগস্ট) হাতিরঝিলের চক্রাকার বাস কাউন্টারে দায়িত্বে থাকা আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাদের নতুন ভাড়া গতকাল থেকে কার্যকর করা হয়েছে। সব কাউন্টারে নতুন ভাড়ার তালিকা টাঙিয়ে দেওয়া হয়েছে আর যাত্রীরা গতকাল থেকেই নতুন ভাড়ায় যাতায়াত করছেন।

100%

নতুন ভাড়ার তালিকা বিশ্লেষণ করে দেখা গেছে, এফডিসি মোড় (কাউন্টার নম্বর ১) থেকে বউ বাজার-হ্যাপি হোমস-শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। এফডিসি মোড় থেকে বাড্ডা-রামপুরা-মহানগর-মধুবাগ পর্যন্ত ভাড়া ২৫ টাকা। এফডিসি মোড় থেকে চক্রাকারে এফডিসি মোড় পর্যন্ত সর্বোচ্চ ৪০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বউবাজার (কাউন্টার ২) থেকে হ্যাপি হোমস বা শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ২০ টাকা, বউ বাজার থেকে বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ২৫ টাকা এবং বউবাজার থেকে চক্রাকার বউ বাজার পর্যন্ত ৪০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

অন্যদিকে হ্যাপি হোমস (কাউন্টার ৩) থেকে শুটিংক্লাব-বাড্ডা-রামপুরা পর্যন্ত ভাড়া ২০ টাকা। শুটিংক্লাব (কাউন্টার ৪) থেকে বাড্ডা বা রামপুরা পর্যন্ত ভাড়া ১৫ টাকা। শুটিংক্লাব থেকে মহানগর-মধুবাগ-বউ বাজার- হ্যাপি হোমস- এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ২৫ টাকা। শুটিং ক্লাব থেকে চক্রাকার শুটিং ক্লাব পর্যন্ত ভাড়া ৪০ টাকা।

এছাড়া ৫ ও ৬ নম্বর কাউন্টারে বাড্ডা বা রামপুরা থেকে মহানগর-মধুবাগ-বউ বাজার-হ্যাপি হোমস-শুটিংক্লাব পর্যন্ত ভাড়া ২০ টাকা। বাড্ডা বা রামপুরা থেকে এফডিসি মোড় পর্যন্ত ২৫ টাকা এবং বাড্ডা বা রামপুরা থেকে চক্রাকারে একই কাউন্টার পর্যন্ত ভাড়া ৪০ টাকা।

পাশাপাশি ৭ ও ৮ নম্বর কাউন্টারে মহানগর থেকে মধুবাগ-এফডিসি মোড় পর্যন্ত ভাড়া ২০ টাকা। মধুবাগ থেকে এফডিসি মোড় পর্যন্ত ১৫ টাকা, মহানগর বা মধুবাগ থেকে শুটিংক্লাব-বাড্ডা-রামপুরা পর্যন্ত ২৫ টাকা এবং মহানগর বা মধুবাগ থেকে চক্রাকারে একই কাউন্টার পর্যন্ত ৪০ টাকা নতুন ভাড়া নির্ধারণ করা হয়েছে।

  • সর্বশেষ - জাতীয়