, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

শ্রমিক কল্যাণ তহবিলে ৭ কোটি টাকা দিলো চার কোম্পানি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শ্রমিক কল্যাণ তহবিলে ৭ কোটি টাকা দিলো চার কোম্পানি

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে এক বছরের নির্দিষ্ট লভ্যাংশ হিসেবে ছয় কোটি ৯৫ লাখ টাকা জমা দিয়েছে চার কোম্পানি। কোম্পানিগুলো হলো- মেঘনা পেট্রোলিয়াম, লাফার্জ হোলসিম, বিএসআরএম ও লিন্ডে বাংলাদেশ।

বুধবার (১০ আগস্ট) সচিবালয়ে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে সাক্ষাৎ করে কোম্পানি চারটির প্রতিনিধিদল ছয় কোটি ৯৫ লাখ ৭৪ হাজার চার টাকার চেক তুলে দেন।

লাফার্জ হোলসিমের পক্ষে চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার এবং মানবসম্পদ পরিচালক আসিফ ভূঁইয়ার নেতৃত্বে দুই কোটি ২৫ লাখ ৯২ হাজার ২৭ টাকা, বিএসআরএমের পক্ষে হেড অব করপোরেট অ্যাফেয়ার্স সৌমিত্র কুমার মুৎসুদ্দির নেতৃত্বে এক কোটি ৯৯ লাখ ৩৮ হাজার ২৯৩ টাকা, মেঘনা পেট্রোলিয়ামের পক্ষেসহকারী জেনারেল ম্যানেজার জসিম উদ্দিন এক কোটি ৯১ লাখ ৭৮ হাজার ৬৮৪ টাকা এবং লিন্ডে বাংলাদেশের পক্ষে মানবসম্পদ বিভাগের সহযোগী পরিচালক সাইকা মাজেদের নেতৃত্বে ৭৮ লাখ ৬৫ হাজার টাকার চেক জমা দেওয়া হয়।

দেশি-বিদেশি এবং বহুজাতিক মিলে ২৬৫টি প্রতিষ্ঠান তাদের লভ্যাংশের নিদিষ্ট অংশ নিয়মিত এ তহবিলে জমা দিয়ে আসছে। এখন পর্যন্ত এ তহবিলে জমার পরিমাণ প্রায় ৭৪৭ কোটি টাকা। শ্রমজীবী মেহনতি মানুষের কল্যাণের জন্য বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী সরকার ফাউন্ডেশন তহবিল গঠন করে। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যুতে, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং শ্রমিকের মেধাবী সন্তানের উচ্চশিক্ষায় সহায়তা দেওয়া হয়। এখন পর্যন্ত ১৫ হাজার ২৩৭ শ্রমিককে এ তহবিল থেকে প্রায় ৬৬ কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক গোকুল কৃষ্ণ ঘোষ, বিএসআরএমের আইআর ও এমপ্লোয়ি এনগেজমেন্ট সিনিয়র ম্যানেজার মো. ইসমাইল, মেঘনা পেট্রোলিায়ামের সহকারী জেনারেল ম্যানেজার জসিম উদ্দিন আহমেদ এবং লিন্ডে বাংলাদেশের আইআর ও অ্যাডমিনের সহযোগী জেনারেল ম্যানেজার সুফিয়া ওয়াহেদ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য