, ১১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

বাসে ভাড়ার চার্ট না থাকলে মোবাইল কোর্টে জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বাসে ভাড়ার চার্ট না থাকলে মোবাইল কোর্টে জরিমানা

রাজধানীর সড়কে চলাচলকারী বাসে যদি বিআরটিএর নির্ধারিত ভাড়ার চার্ট না থাকে তবে সেই বাসকে জরিমানা করা হচ্ছে এবং এটা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে রাজধানীর মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

সম্প্রতি জ্বালানি তেলের মূল্য বাড়িয়েছে সরকার। এর সঙ্গে সমন্বয় করে পুনর্নির্ধারণ করা হয়েছে বাস-মিনিবাসসহ পরিবহন ভাড়াও। সরকার নির্ধারিত এ ভাড়া যেন মেনে চলা হয় সেজন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দূরত্ব অনুসারে পরিবহন মালিপক্ষকে ভাড়ার চার্ট তৈরি করে দিয়েছে।

কিন্তু ঢাকার সব পরিবহনে এই চার্ট দেখা যাচ্ছে না এবং অনেক পরিবহন এই চার্টের অতিরিক্ত ভাড়াও নিচ্ছে বলে অভিযোগ শোনা যাচ্ছে।

নুর মোহাম্মদ মজুমদার সাংবাদিকদের বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিএ যথাযথ পদক্ষেপ নিচ্ছে। যদি কোনো গাড়িতে ভাড়ার চার্ট না থাকে, তবে মোবাইল কোর্টে (ভ্রাম্যমাণ আদালথ) তাদের জরিমানা করা হচ্ছে। এটা অব্যাহত থাকবে।

সরকার জ্বালানি তেলের দাম বাড়ানোয় ডিজেলচালিত বাসের ভাড়া বাড়তে পারে, কিন্তু অনেক সিএনজিচালিত বাসেও ভাড়া বেড়েছে দেখা যাচ্ছে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে বিআরটিএ চেয়ারম্যান বলেন, গত নভেম্বরে (সিএনজির দাম বাড়ানোর পর) যখন ভাড়া পুনর্নির্ধারণ করা হয় তখন গাড়িগুলোর সামনে স্টিকার ছিল, কোনটি সিএনজিচালিত, কোনটি ডিজেলচালিত। আমি মালিকপক্ষকে আহ্বান জানাবো, অবিলম্বে যেন এই স্টিকার প্রদর্শনের ব্যবস্থা করে।

  • সর্বশেষ - সারাদেশ