, ২১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

সিলেটে পাকিস্তানি ব্যাংকে ঝাড়ুর লাঠিতে টাঙানো হলো জাতীয় পতাকা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সিলেটে পাকিস্তানি ব্যাংকে ঝাড়ুর লাঠিতে টাঙানো হলো জাতীয় পতাকা

সারা দেশে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হলেও সিলেটে পাকিস্তানের মালিকানাধীন হাবিব ব্যাংক লিমিটেডের (এইচবিএল) জিন্দাবাজার শাখায় ঝাড়ুর লাঠির সঙ্গে বাংলাদেশের পতাকা টাঙানো হয়েছে। এতে স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে হাবিব ব্যাংকে ঝাড়ুর লাঠির সঙ্গে পতাকা টাঙানো দেখে স্থানীয় সাংবাদিক ও জনসাধারণের মধ্যে ক্ষোভ দেখা দিলে পরবর্তীতে তা নামিয়ে ফেলা হয়।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তায় নিয়োজিত প্রহরী কমলেশ দে জানান, ব্যাংকের অপর নিরাপত্তা কর্মী আফজল মিয়া এই পতাকাটি টাঙিয়ে ছিলেন। আফজল মিয়া (নিরাপত্তাকর্মী) বাঁশ না পেয়ে এ কাজটি করেন। পরবর্তীতে সাংবাদিক ও জনসাধারণের ক্ষুব্ধ পরিস্থিতিতে তা (বাংলাদেশের পতাকা) নামানো হয়।

হাবিব ব্যাংকের সিলেট শাখার ক্যাশ ইনচার্জ বিদ্যুৎ কুমার দে জানান, নিরাপত্তাকর্মীরা না বুঝে জাতীয় পতাকা অবমাননা করেছে। এজন্য আমি ব্যথিত। এই ঘটনায় নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল ঢাকা পোস্টকে বলেন, জাতীয় শোক দিবসে পাকিস্তানের ‘হাবিব ব্যাংক লিমিটেড’ আমাদের অস্তিত্বের স্মারক, ৩০ লাখ শহিদের রক্ত আর দুই লাখ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত জাতীয় পতাকা ঝাড়ুতে বেঁধে প্রদর্শন করে যে দুঃসাহস দেখিয়েছে, তার জন্য তাদেরকে অবশ্যই শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

এ বিষয়ে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

  • সর্বশেষ - সারাদেশ