, ২১ আশ্বিন ১৪২৯ অনলাইন সংস্করণ

বাগেরহাটে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বাগেরহাটে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ও পূর্ণিমার প্রভাবে জোয়ারের পানি বেড়ে বাগেরহাটে রাস্তা উপচে পানি ঢুকছে লোকালয়ে। সোমবার (১ আগস্ট) দুপুরের জোয়ারে ভৈরব নদের পানি বাগেরহাট-রুপসা পুরাতন সড়কের বিভিন্ন স্থান অতিক্রম করেছে।

জোয়ারের পানির স্রোতে সড়কটির রহিমাবাদ-পোলঘাট এলাকার বেশ কিছু স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে। পানির চাপে পিচ উঠে খানাখন্দে পরিণত হয়েছে সড়কের বেশ কিছু স্থান।

অন্যদিকে জোয়ারের পানিতে অব্যাহতভাবে জেলার নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। দুপুরের জোয়ারে বাগেরহাট শহরের হাড়িখালি-মাঝিডাঙ্গা-পোলঘাট পিচঢালা সড়ক উপচে পানি প্রবেশ করেছে লোকালয়ে। সড়কটির মাঝিডাঙ্গা এলাকার একটি স্থান ধসে গেছে।

মাঝিডাঙ্গা এলাকার বরকত শেখ বলেন, ভৈরবে বেড়িবাঁধ না থাকায় আমাদের এই দুরবস্থা। রাস্তার ওপরও পানি উঠে গেছে, রাস্তার কয়েক জায়গা ধসে গেছে।

রহিমাবাদ এলাকার গাউস খান বলেন, রাস্তা উপচে পানি যাচ্ছে আমাদের বাড়িঘরে। রাস্তার অনেক জায়গার পিচ উঠে গর্ত হয়ে গেছে। চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে রাস্তাটি। সড়ক বিভাগের দেওয়া ইটের খোয়ার ওপর থেকে গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনার কবলেও পড়েছেন কয়েকজন। রাস্তা টিকিয়ে রাখার জন্য রাস্তার পাশ দিয়ে বেড়িবাঁধ নির্মাণ ছাড়া কোনো বিকল্প নেই।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. শরিফুজ্জামান বলেন, রাস্তাটির ধসে যাওয়া স্থান যত দ্রুত সম্ভব সংস্কার করা হবে। এ ছাড়া রাস্তা যাতে পানিতে প্লাবিত না হয়, সে জন্য স্থায়ী ব্যবস্থা গ্রহণের পরিকল্পনাও রয়েছে আমাদের।

সড়ক বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন বলেন, জোয়ারের পানি ও বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত স্থানে ইটের খোয়া দিয়ে সাময়িক চলাচলের ব্যবস্থা করা হয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে আবারও মেরামত করা হবে। এ ছাড়া বেড়িবাঁধ দেওয়ার বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে কথা বলেছি।

  • সর্বশেষ - সারাদেশ