, ২০ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে শাহবাগ মোড়ে শেষ বাম জোটের বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে শাহবাগ মোড়ে শেষ বাম জোটের বিক্ষোভ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলসহ ৮ দফা দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয়ে অভিমুখে বাম জোটের বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় শাহবাগ মোড়ে শেষ হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় শাহবাগ মোড়ে পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে চাইলে বাম জোটের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি ঘটনা ঘটে। এতে বাম জোটের কয়েকজন কর্মী আহত হয় বলেও তারা দাবি করেন।

বেলা সাড়ে ১১টার পর পল্টন মোড় থেকে প্রেসক্লাব, হাইকোর্ট মোড় হয়ে শাহবাগের দিকে যায় বাম জোটের বিক্ষোভ মিছিল। কিন্তু শাহবাগ ফুল মার্কেটের সামনে মিছিল পৌঁছালে পুলিশের বাধায় পড়ে মিছিলটি। পরে জোটের নেতাকর্মীরা পুলিশের ব্যারিকেড সরাতে গেলে উভয়পক্ষের মধ্য ধস্তাধস্তির ঘটনা ঘটে।

dhakapost

এসময় বাম জোটের নেতারা দাবি করেন, পুলিশ সঙ্গে জোটের নেতাদের ধস্তাধস্তির ঘটনায় কয়েক জন নেতাকর্মী আহত হয়েছেন। অথচ কয়েকদিন আগে প্রধানমন্ত্রী কার্যালয়ে ঘেরাও করতে এলে চা খাওয়ানো হবে বলা হয়েছিল। তারা কি শেখ হাসিনার সরকারের অধীনের পুলিশ নাকি অন্য কোনো বাহিনী। না হলে কেন বাধা দেওয়া হয়েছে।

বাম জোটের দাবিগুলোর মধ্যে রয়েছে— বিদ্যুতের লোডশেডিং ও রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করা; নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ও জীবন রক্ষাকারী ওষুধের দাম কমানো; গ্রামে শহরে রেশনিং ব্যবস্থা চালু কর; আমদানি নির্ভরতা কমানো; বাপেক্স-পেট্রোবাংলাসহ জাতীয় প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়ানো; সাগর-স্থলভাগের তেল গ্যাস উত্তোলন করা; শ্রমিকের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা করা।

  • সর্বশেষ - রাজনীতি