, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের ৩ নেতাকে পেটাল ছাত্রলীগ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের ৩ নেতাকে পেটাল ছাত্রলীগ

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার তিন নেতাকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। শুক্রবার (১৯ আগস্ট) দুপুর ১টার দিকে ঢাবির কেন্দ্রীয় মসজিদের পাশে কবি কাজী নজরুল ইসলামের সমাধির সামনের ফুটপাতে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার ব্যক্তিরা হলেন- ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার দপ্তর সম্পাদক সালেহউদ্দিন সিফাত, অর্থ সম্পাদক আহনাফ সাঈদ খান ও সামাজিক যোগাযোগমাধ্যম সম্পাদক আবদুল কাদের। তাদের মধ্যে সিফাত ও আহনাফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্র অধিকার পরিষদের অভিযোগ, রাষ্ট্রবিরোধী কাজে জড়িত থাকা সন্দেহে থানায় সোপর্দ করা ঢাবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মিফতাহুল মারুফকে পুলিশ মুচলেকা নিয়ে ছেড়ে দিলে তাকে নিয়ে আসার সময় জসীম উদ্দিন হল ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাদের ওপর হামলা চালায়।

‘মদ্যপ’ ছাত্রলীগ নেতা ঢুকে পড়লেন ছাত্রীদের ওয়াশরুমে!

তারা জানায়, কবি জসিম উদ্দিন হল ছাত্রলীগের কর্মী সমাজবিজ্ঞান বিভাগের সোহান, আইন বিভাগের রেজাউল, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তুষার, সাংবাদিকতা বিভাগের হেদায়েতুল ইসলামসহ ১০ থেকে ১৫ জন এ সময় উপস্থিত ছিলেন। তারা সবাই জসীম উদ্দিন হল ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমনের অনুসারী। তবে ছাত্রলীগ বলছে, এ ঘটনার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই।

ঢাবি ছাত্র অধিকার পরিষদের সভাপতি আখতার হোসেন বলেন, নিরপরাধ এই শিক্ষার্থীকে থানায় নিয়ে যাওয়ায় আমরা উদ্বিগ্ন ছিলাম। সকাল থেকেই আমরা থানায় ছিলাম। পরে দুপুর দেড়টার দিকে তাকে ছেড়ে দিলে তাকে নিয়ে আমরা প্রতিবাদে মিছিলের চেষ্টা করি। সেখান থেকে ফেরার পথে তিনজন হামলার শিকার হন। সিফাত ও আহনাফ ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, আমরা এ ঘটনার বিচার চাই। এ ঘটনা ও নিরপরাধ শিক্ষার্থীকে হয়রানির প্রতিবাদে আমরা সন্ধ্যার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করব।

অভিযোগের বিষয়ে জানতে কবি জসিম উদ্দিন হল ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমনকে একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ না করায় তার মন্তব্য পাওয়া যায়নি।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, এ বিষয়ে আমি অবগত নই। এ ধরনের ঘটনার সঙ্গে ছাত্রলীগের কোনো নেতাকর্মী জড়িত থাকার কথা নয়।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন