, ২০ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় : কামরুল

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় : কামরুল

সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. কামরুল ইসলাম বলেছেন, বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। এরা গণতন্ত্রে বিশ্বাস করে না। বিএনপি রাজনীতি থেকে ফিরে না গেলে, রাজনীতিতে সুষ্ঠু অবস্থা ফিরে আসবে না। আইএসআইয়ের প্রেসক্রিপশনে ক্যান্টনমেন্টে বিএনপির জন্ম হয়েছে। 

শনিবার (২০ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় হতাহতদের পরিবারের সদস্যদের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, বাংলাদেশের সকল অর্জন ধ্বংস করতে কাজ করছে বিএনপি। এরা হত্যা, খুন ও সন্ত্রাসের মাধ্যমে বারবার অরাজকতা সৃষ্টি করেছে। 

তিনি বলেন, তারেক রহমান ও বাবর ২১ আগস্টের গ্রেনেড হামলার সঙ্গে সরাসরি জড়িত। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তদন্ত চার্জশিটে জঙ্গিরা তারেক রহমানের সঙ্গে দুইবার হাওয়া ভবনে মিটিং করেছে। ওই বৈঠকে হামলার পরিকল্পনা হয়েছে।

সাবেক এই খাদ্যমন্ত্রী বলেন, ১৯৭১, ১৯৭৫ ও ২০০৪ এর খুনিরা একই সূত্রে গাঁথা। খালেদা জিয়া সরকারের প্রত্যক্ষ মদদে সেদিন গ্রেনেড হামলা হয়েছিল। তারা বিরোধীদলীয় নেত্রীর নিরাপত্তার ব্যবস্থা করেনি। সমাবেশেও নিরাপত্তা দেয়নি।

তিনি বলেন, সেদিন আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়নি। ডাক্তাররা হাসপাতালে তালা মেরে চলে গিয়েছিলেন। ওই ঘটনার আলামত পানি দিয়ে মুছে ফেলেছে। বিএনপি সেদিন জজ মিয়া নাটক সাজিয়ে তদন্ত প্রতিবেদন দিয়েছে।

আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকির সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মোল্লা মো. আবু কাউসারসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

  • সর্বশেষ - রাজনীতি