2024-04-19 01:02:37 pm

১৫০ আসনে ইভিএমের সিদ্ধান্ত আওয়ামী লীগ স্বাগত জানায়: কাদের

www.focusbd24.com

১৫০ আসনে ইভিএমের সিদ্ধান্ত আওয়ামী লীগ স্বাগত জানায়: কাদের

২৫ আগষ্ট ২০২২, ০৮:৩০ মিঃ

১৫০ আসনে ইভিএমের সিদ্ধান্ত আওয়ামী লীগ স্বাগত জানায়: কাদের

‘সংলাপে আমরা ৩০০ আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম চেয়েছিলাম। নির্বাচন কমিশন অর্ধেক আসনে দিতে সম্মত হয়েছে। আমরা এ সিদ্ধান্তকে স্বাগত জানাই।’

নারীনেত্রী আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

jagonews

সেতুমন্ত্রী বলেন, আমরা ২০১৮ সালে তৎকালীন নির্বাচন কমিশনারের সঙ্গে সংলাপে বলেছিলাম, আধুনিক প্রযুক্তি ব্যবহার করা যুক্তিসঙ্গত। কারচুপির ও জালিয়াতির নির্বাচন হোক, তা আমরা চাই না। তারপর কিছু কিছু কেন্দ্রে ইভিএম চালু করা হয়েছিল। এবার আমরা ৩০০ আসনেই ইভিএম চেয়েছিলাম।

ইভিএমে কোনো ঝামেলা নেই উল্লেখ করে তিনি বলেন, আমি জানি না, যারা ইভিএমকে ভয় পান তারা কী চান না যে, জনগণের ভোট নিরপেক্ষ হোক, কারচুপিমুক্ত হোক?

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের স্মৃতিচারণ করে ওবায়দুল কাদের বলেন, আইভি রহমান সম্ভ্রান্ত পরিবারের সন্তান ছিলেন। বড় কোনো জনসভায় তাকে মঞ্চে বসানো যেত না, তিনি নিজের ইচ্ছাতেই মাঠে কর্মীদের সঙ্গে বসে থাকতেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে আইভি রহমান দেশের জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন। কখনো নেতার অহংকারে বুঁদ হয়ে যাননি। আজ আমরা তার প্রতি শ্রদ্ধা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :