2024-04-23 06:11:10 pm

হাইড্রক্সিক্লোরোকুইন না পাঠালে ভারতের বিরুদ্ধে প্রতিশোধের হুমকি ট্রাম্পের

www.focusbd24.com

হাইড্রক্সিক্লোরোকুইন না পাঠালে ভারতের বিরুদ্ধে প্রতিশোধের হুমকি ট্রাম্পের

০৭ এপ্রিল ২০২০, ১০:২০ মিঃ

হাইড্রক্সিক্লোরোকুইন না পাঠালে ভারতের বিরুদ্ধে প্রতিশোধের হুমকি ট্রাম্পের
ছবি সংগৃহীত

হাইড্রক্সিক্লোরোকুইন ওষুধ না পাঠালে ভারতের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়া হতে পারে। সোমবার এমন হুঁশিয়ারি বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

হোয়াইট হাউসে সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, আমি অবাক হব ভারত যদি এমন করে, আপনারা জানেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে ভারতের ভাল সম্পর্ক।

করোনা আক্রান্তদের সুস্থ করে তোলার চেষ্টায় হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার করা হচ্ছে। যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশে এই ওষুধ পাঠায় ভারত। তবে গত ২৫ মার্চ থেকে এই ওষুধ রপ্তানির ব্যাপারে সাময়িক নিষেধাজ্ঞা জারি করে ভারত।

ট্রাম্প বলেন, আমি অবাক হব যদি এটা প্রধানমন্ত্রী মোদির সিধান্ত হয়। আমি রবিবার সকালে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছি এবং আমি বলেছি যে আপনি যদি হাইড্রক্সিক্লোরোকুইন সরবরাহের ব্যবস্থা করেন তবে আমরা এই পদক্ষেপকে সম্মান করব। আর যদি সরবরাহের অনুমতি না দেন, তাহলেও ঠিক আছে! কিন্তু হ্যাঁ, আমাদের থেকেও প্রতিশোধ নেওয়া হতে পারে।

এর আগেও যুক্তরাষ্ট্র করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ভারত থেকে এই ওষুধটি রফতানির অনুরোধ জানিয়েছে।ডোনাল্ড ট্রাম্প শনিবার জানান, ভারতবর্ষের প্রধানমন্ত্রীর কাছ থেকে হাইড্রোক্সিক্লোরোকুইন যাতে আমেরিকাতে পাঠানো হয় তার আবেদন করেছেন তিনি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :