, ২০ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

গানে গানে চলছে বাম জোটের হরতাল

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

গানে গানে চলছে বাম জোটের হরতাল

জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতাল চলছে। আর এই হরতালের সমর্থনে পল্টন মোড়ে অবস্থান নিয়ে গানে গানে মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।

বৃহস্পতিবার  (২৫ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে পল্টন মোড়ে অবস্থান নেন সাংস্কৃতিক সংগঠন উদীচী শিল্পীগোষ্ঠীর কর্মীরা। তারা ঢোল-তবলা নিয়ে জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ নিয়ে গান শুরু করেন। তাদের সঙ্গে সুর মেলান বাম সংগঠনগুলোর নেতাকর্মীরাও।

‘শুনছনি ভাই শুনছনি, ডিম পাড়ে হাঁসে, খায় বাগডাশে’, ‘এই লড়াই বাঁচার লড়াই, এই লড়াইয়ে জিততে হবে’, ‘দাম কমাও-জান বাচাঁও’-সহ বিভিন্ন গানের সুর ধরেন উদীচীর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক জামশেদ আনোয়ার তফন। আর অন্যরা তবলা বাজান এবং সুর মেলান। 

জামশেদ আনোয়ার তফন বলেন, আমরা সাংস্কৃতিক কর্মীরা আজকের হরতালকে সমর্থন করে গানে গানে মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাচ্ছি। জনগণ স্বতঃস্ফূর্তভাবে এই হরতাল পালন করছে। 

এদিকে পল্টন মোড়ে বাম জোটের নেতাকর্মীরা অবস্থান নিয়ে রাস্তায় ব্যারিকেড দিয়ে যান চলাচল কিছুটা বন্ধ রেখেছেন। তবে রিকশা-ভ্যানসহ জরুরি প্রয়োজনীয় যানবাহনগুলো ছেড়ে দিচ্ছেন।

সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাম গণতান্ত্রিক জোটের এ হরতাল চলবে। হরতালে বিএনপিসহ বাম দলগুলো নৈতিক সমর্থন দিয়েছে।

  • সর্বশেষ - রাজনীতি