, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

শুয়ে থেকেই মোটা টাকা ইনকামের অদ্ভুত প্রতিযোগিতা!

  ফিচার ডেস্ক

  প্রকাশ : 

শুয়ে থেকেই মোটা টাকা ইনকামের অদ্ভুত প্রতিযোগিতা!

শুয়ে বসে যারা দিন কাটান তাদের এক কথায় বলা হয় অলস। এ কারণে মায়ের কাছে বকা খাননি এমন মানুষ পৃথিবীতে কমই আছেন। তবে এটি যদি হয় কাজ আর এজন্য আপনাকে দেওয়া হবে টাকা। তাহলে কি করবেন? নিশ্চয়ই নিজের প্রতিভা একবার ঝালাই করে নিতে ভুলবেন না।

হ্যাঁ, দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ মন্টিনেগ্রোতে প্রতি বছরেই এমন প্রতিযোগিতার আয়োজন করা হয়। যেখানে প্রতিযোগীকে শুধু শুয়ে থাকতে হবে। তবে তা একভাবে। চিৎ হয়ে ঘুমিয়ে ঘণ্টার পর ঘণ্টা পার করে দেওয়া যাবে নিশ্চিন্তে। তবে পাশ ফেরা যাবে না ভুলেও।

jagonews24

কে কতক্ষণ একভাবে শুয়ে থাকতে পারেন, সেটাই প্রতিযোগিতায় দেখা হয়। এ বছরও দেশের অন্যতম বড় শহর নিকসিকে এই অদ্ভুত ধরনের প্রতিযোগিতার আসর বসে। যার নাম ‘লাইং ডাউন চ্যাম্পিয়নশিপ’।

এই প্রতিযোগিতায় একই ভঙ্গিতে শুয়ে থাকতে হবে। ভঙ্গি বদল করা যাবে না! প্রায় ৬০ ঘণ্টা সোজা হয়ে শুয়ে থেকে এ বছর জারকো পেজানোভিক নামে এক যুবক প্রতিযোগিতায় জেতেন।

এজন্য তিনি জিতে নিয়েছেন ৩৫০ ইউরো। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৬ হাজার টাকা। এছাড়াও নামি রেস্তোরাঁয় সঙ্গীসহ বিনামূল্যে দুপুরের খাবার, স্টেকেশনের সুযোগও পাবেন জারকো।

jagonews24

এই প্রতিযোগিতায় প্রতি আট ঘণ্টা পর প্রতিযোগীদের টয়লেটে যাওয়ার সুযোগ দেওয়া হয়। তবে এই নিয়ম যুক্ত করা হয় কয়েক বছর আগে। এর আগে বিরতিহীনভাবেই প্রতিযোগীদের শুয়ে থাকতে হত। সেসময় টানা ৫২ ঘণ্টা শুয়ে থেকে দুবরাভকা আকসিক নামে এক নারী রেকর্ড করেছিলেন।

তবে সবচেয়ে বেশি সময় শুয়ে থাকার রেকর্ড করেছিলেন এক ব্যক্তি। গত বছর তিনি ১১৭ ঘণ্টা একভাবে শুয়ে প্রতিযোগিতায় জিতেছিলেন। জারকো সেই রেকর্ড ভাঙতে না পারলেও তিনি ৬০ ঘণ্টা শুয়ে থাকতে পেরেছেন। এবারের আসরে ৯ জন এই প্রতিযোগী অংশ নেন। সাত জন প্রথম দিনেই হার মানেন।

সূত্র: ওডিটি সেন্ট্রাল

  • সর্বশেষ - ফিচার