, ২০ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ হংকংয়ের

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ হংকংয়ের

ভারতের মত দলের বিপক্ষে টস করতে নেমে দুর্দান্ত সাহস দেখালেন হংকং অধিনায়ক নিজাকাত খান। টস জিতেও শক্তিশালী ব্যাটিং লাইনআপের ভারতকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানিয়েছেন তিনি। হংকংয়ের ইচ্ছা, ভারতের করা রানতে তারা তাড়া করবেন দ্বিতীয় ইনিংসে।

বাছাই পর্ব পার হয়ে এশিয়া কাপে ঠাঁই করে নিয়েছে হংকং। আজই প্রথম মাঠে নামছে তারা। প্রতিপক্ষ প্রবল পরাক্রমশালী ভারত। প্রথম ম্যাচে শ্বাসরূদ্ধকর লড়াই শেষে পাকিস্তানকে হারিয়েছে ভারতীয়রা।

টসের পর হংকং অধিনায়ক নিজাকাত খান ফিল্ডিং নেয়ার যুক্তি দেখিয়ে বলেন, ‘ওমানে (বাছাই পর্ব) আমরা ছিলাম দারুণ রান তাড়াকারী দল। এবারও সেটা করতে চাই। আগেরবার ভারতের বিপক্ষে ম্যাচটি ছিল দুর্দান্ত। আমরা সেটাকে আবার ফিরিয়ে আনতে চাই। আমরা কিছু ভুল করেছিলাম সেবার। এবার চেয়েও ভালো করার লক্ষ্য। আরব আমিরাতের বিপক্ষে শেষ যে ম্যাচটা খেলেছি, সেই ম্যাচের একাদশই থাকছে আজ।’

ভারত অধিনায়ক রোহিত শর্মাও চেয়েছেন বোলিং করতে। তিনি বলেন, ‘আমাদেরও লক্ষ্য ছিল প্রথমে বোলিং করা। আমার বিশ্বাস, এটা খুব ভালো উইকেট। আমাদের ভালো ব্যাটিং করা দরকার, ভালো একটি স্কোর করার জন্য। প্রতিপক্ষ কে তা নিয়ে ভাবতে চাই না। ফেয়ার এবং হার্ড ক্রিকেট খেলতে চাই।’

হংকং একাদশ

নিজাকাত খান (অধিনায়ক), বাবর হায়াত, ইয়ানিম মুরতাজা, কিঞ্চিত শাহ, স্কট ম্যাকেসনি (উইকেটরক্ষক), হারুন আরশাদ, আইজাজ খান, জিশান আলি, এহসান খান, আয়ুশ শুকলা, মোহাম্মদ গাজানফার।

ভারতীয় একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), রবিন্দ্র জাদেজা, দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, ইয়ুজবেন্দ্র চাহাল, আর্শদিপ সিং।

  • সর্বশেষ - খেলাধুলা