, ২০ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

রাতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব, সেখান থেকেই যোগ দেবেন সিপিএলে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

রাতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব, সেখান থেকেই যোগ দেবেন সিপিএলে

এশিয়া কাপে ভরাডুবির পর জাতীয় দলের ক্রিকেটারদের দেওয়া হয়েছে এক সপ্তাহের অঘোষিত ছুটি। নতুন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরামের অধীনে আগামী শনিবার থেকে পুনরায় শুরু হবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করার মিশন।

সেখানে থাকবেন না দলের অধিনায়ক সাকিব আল হাসান। কেননা তিনি খেলবেন ওয়েস্ট ইন্ডিজের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ক্রিকেটে। সিপিএলের পুরো আসর খেলে দলের সঙ্গে সরাসরি নিউজিল্যান্ডে যোগ দেবেন সাকিব।

তবে সিপিএলে যোগ দেওয়ার আগে যুক্তরাষ্ট্রে নিজের পরিবারের সঙ্গে দেখা করে সময় কাটাবেন বিশ্বসেরা অলরাউন্ডার। আজ (সোমবার) মাঝরাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে দেশ ছাড়বেন সাকিব। বিসিবির প্রটোকল অফিসার ওয়াসিম খান জানিয়েছেন, ৩টা ২০ মিনিটের ফ্লাইটে উড়াল দেবেন টাইগার অধিনায়ক।

দেশ ছাড়ার আগে আজ দুপুরে রাজধানীর পাঁচ তারকা হোটেল র‍্যাডিসন ব্লু’তে ফ্র্যাঞ্চাইজি হকি লিগের স্পন্সর ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন সাকিব। গুঞ্জন শোনা যাচ্ছে, তার মালিকানাধীন মোনার্ক মার্ট এই ফ্র্যাঞ্চাইজি হকি লিগে দল কিনবে। সেজন্যই সেখানে গেছেন সাকিব।

পরে রাতে যুক্তরাষ্ট্রের বিমান ধরে পরিবারের কাছে চলে যাবেন সাকিব। তবে সিপিএলে যোগ দেবেন কবে এ বিষয়ে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। এবারের সিপিএলে তিনি খেলবেন নতুন দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে। এর আগে বার্বাডোজ ও জ্যামাইকার হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

সাকিবকে সিপিএল খেলার অনাপত্তি দেওয়া হয়েছে কি না জানতে চাইলে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ‘অনেক আগেই সাকিবকে অনাপত্তিপত্র দিয়ে দেওয়া হয়েছে। সে সিপিএল খেলে নিউজিল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে পারে।’

গত ১ সেপ্টেম্বর থেকেই শুরু হয়ে গেছে সিপিএলের এবারের আসর। এরই মধ্যে মাঠে গড়িয়েছে সাতটি ম্যাচ। আসরের ফাইনাল ম্যাচ হবে ১ অক্টোবর। অন্যদিকে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে ৭ অক্টোবর থেকে। ফলে গায়ানা ফাইনালে উঠলে পুরো আসর খেলতেও সমস্যা হবে না সাকিবের।

এখন পর্যন্ত খেলা দুই ম্যাচে অবশ্য সুবিধা করতে পারেনি শিমরন হেটমায়ারের নেতৃত্বাধীন গায়ানা। প্রথম ম্যাচে জ্যামাইকা তালাওয়াজের কাছে ৪ উইকেটে হেরেছে তারা। পরের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় এক পয়েন্ট নিয়ে ছয় দলের মধ্যে পাঁচ নম্বরে অবস্থান করছে গায়ানা।

  • সর্বশেষ - খেলাধুলা