, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

চীনে শিল্প প্রচার সম্মেলন

  বিশেষ প্রতিবেদক

  প্রকাশ : 

চীনে শিল্প প্রচার সম্মেলন

চীন প্রতিনিধি

উত্তর-পশ্চিম চীনের মুসলিম অধ্যুষিত স্বায়ত্তশাসিত অঞ্চল নিংশিয়াতে অনুষ্ঠিত হয়েছে ‘ছয়টি নতুন, ছয়টি বিশেষ এবং ছয়টি চমৎকার’ শিল্প প্রচার সম্মেলন। সম্মেলনের উদ্দেশ্য হলো, বিশ্বের বিভিন্ন অঞ্চলের মধ্যে বিনিময় ও সহযোগিতা বৃদ্ধি এবং শিল্পের উন্নয়ন প্রচার করা।

৫ সেপ্টেম্বর বিকেলে শিল্প প্রচার সম্মেলনটি নিংশিয়ার রাজধানী ইনছোআনে অবস্থিত ইউয়েহায় কনভেনশন সেন্টারের হল রুমে অনুষ্ঠিত হয়। দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস এবং নিংশিয়া আঞ্চলিক সরকার যৌথভাবে এই সম্মেলনটির আয়োজন করে।

এ সময় বক্তব্য দেন- দ্য চাইনিজ পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিসের সভাপতি অ্যাম্বাসেডর লিন সংথিয়ান, স্বায়ত্তশাসিত অঞ্চলটির পার্টি কমিটির স্থায়ী কমিটির সদস্য ও মহাসচিব লেই তংশং, চীনে উরুগুয়ের রাষ্ট্রদূত লুগরিস রদ্রিগুয়েজসহ আরো অনেকে।

চীনে শিল্প প্রচার সম্মেলন

সম্মেলনে বক্তারা নিংশিয়াতে রাষ্ট্রপতি শি চিনপিংয়ের পরিদর্শনের সময় তার গুরুত্বপূর্ণ ভাষণ এবং নির্দেশাবলীর চেতনাকে পুঙ্খানুপুঙ্খভাবে বাস্তবায়ন এবং বিশ্বের বিভিন্ন অঞ্চলের সঙ্গে নতুন উপকরণসহ ‘ছয়টি নতুন, ছয়টি বিশেষ এবং ছয়টি চমৎকার’ শিল্পের বিকাশের দিকে মনোনিবেশ করেন।

বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, স্পেন, জার্মানী, উরুগুয়ে, টোঙ্গা, ফিজি, ক্যামেরুন, দক্ষিণ কোরিয়াসহ অন্যান্য দেশ ও অঞ্চল থেকে ৬০ জন প্রতিনিধি সম্মেলনে অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ - মিডিয়া