, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

জার্মান আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি সভা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

জার্মান আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি সভা

জার্মান আওয়ামী লীগের সম্মেলন সফল করার লক্ষ্যে রোববার ফ্রাঙ্কফুর্ট শহরের একটি মিলনায়তনে সম্মেলনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সম্মেলন সফল করার লক্ষ্যে বিপুল-সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ সময় সভাপতিত্ব করেন জার্মান আওয়ামী লীগের প্রবীণ নেতা জয়নাল হক এবং সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগ নেতা হাকিম টিটু ও নজরুল ইসলাম খালেদ।

সভায় প্রধান অতিথি ছিলেন জার্মান আওয়ামী লীগের সিনিয়র নেতা মিজানুর হক খান। মিজানুল হক খান সম্প্রতি দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতকালে জার্মান আওয়ামী লীগের ব্যাপারে যে নির্দেশনা দিয়েছেন তা উল্লেখ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মান আওয়ামী লীগের আসন্ন সম্মেলন বার্লিনে আয়োজন করার নির্দেশনা দিয়েছেন বলে তিনি জানান।

জার্মান আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি সভা

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মোহাম্মাদ শাহাবুদ্দিন, ইউনুস আলী খান, মাবু জাফর স্বপন, হাসনাত মিয়া এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন হাফিজুর রহমান আলম।

সভায় আরও বক্তব্য দেন- মোবারক আলী ভূঁইয়া বকুল, খান লিটন, মাসুদুর রহমান মাসুদ, নূরে আলম সিদ্দিকী রুবেল, কামরুজ্জামান, মায়েদুল ইসলাম তালুকদার বাবুল, বীর মুক্তিযাদ্ধা আঃ ওয়াদুদ, আঃ মালেক, রোকেয়া রোথে, আঃ আজিজ চৌধুরী, ইসমাইল হোসেন, কামাল ভূইয়া, মনোয়ার সরদার, আলমগীর আলী আলম, মুরাদ মাহমুদ বেপারী, কামাল বেপারী, সূর্য কান্ত ঘোষ, শেখ রেদোয়ানসহ আরো অনেকে।

জার্মান আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি সভা

আলোচনা সভায় বক্তারা বলেন, ঐক্যবদ্ধ জার্মান আওয়ামী লীগের কোনো বিকল্প নাই। বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা জার্মান আওয়ামী লীগের সম্মলনের ব্যাপারে যে নির্দেশনা দিয়েছেন তা বাস্তবায়নের লক্ষ্যে খুব দ্রুত জার্মান আওয়ামী লীগের সম্মেলন বার্লিনে আয়োজন করা হবে তারা উল্লেখ করেন।

দলের দুঃসময়ে সক্রিয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করে একটি শক্তিশালী জার্মান আওয়ামী লীগ গঠন করা হবে বলে উল্লেখ করেন তারা।

  • সর্বশেষ - মিডিয়া