, ১৬ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

অক্টোবর থেকে কমবে মূল্যস্ফীতি, প্রভাব রাখবে আইএমএফ’র ঋণ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

অক্টোবর থেকে কমবে মূল্যস্ফীতি, প্রভাব রাখবে আইএমএফ’র ঋণ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা আইএমএফ’র ঋণ পাবই এটা নিশ্চিত, এছাড়া আমন ঘরে আসবে। এসবের ইতিবাচক প্রভাবে অক্টোবর থেকে মূল্যস্ফীতি কমবে। এছাড়া অন্যান্য সবকিছু ঠিক হতে শুরু করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) নগরীর এনইসি সম্মেলন কক্ষে ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) উন্নয়ন সংলাপে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গেলো ১০ বছরে দেশে উন্নয়ন বেশি হওয়ায় খরচও হয়েছে বেশি, আমলে নেওয়া হয়নি অনেক কিছু। করোনাভাইরাস ও বহির্বিশ্বে মোড়লদের কোন্দলের কারণে দেশের অর্থনীতি কিছুটা বিপাকে থাকলেও আগামী অক্টোবরের মধ্যে স্থিতিশীলতা আসার সম্ভাবনা রয়েছে। আগস্ট ও সেপ্টেম্বরে মূল্যস্ফীতি বাড়লেও তা অক্টোবরে কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অক্টোবরে সবকিছু স্বাভাবিক হবে দাবি করে এম এ মান্নান বলেন, ২০ লাখ মেট্রিকটন খাদ্য মজুত আছে, আমন চলে আসবে। আইএমএফ থেকে সাড়ে ৪ বিলিয়ন ডলার ঋণ পাবো। সবমিলিয়ে অক্টোবর থেকে কমে আসবে। তবে আগস্ট ও সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কিছুটা বাড়বে। আগস্ট মাসের তথ্য হাতে এসেছে। তবে সরকারপ্রধান দেশের বাইরে আছেন। ওনাকে দেখানোর পর আগস্ট মাসের মূল্যস্ফীতি প্রকাশ করবো।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য