, ২০ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় সাব্বিরের

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় সাব্বিরের

দীর্ঘ তিন বছর পর এশিয়া কাপ দিয়ে আবারো জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন সাব্বির রহমান। যদিও সে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন এই ব্যাটার। এশিয়া কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ওপেনিংয়ে সুযোগ পেয়ে সাব্বির করেন ৬ বলে মোটে ৫ রান। এমন সুযোগ হাতছাড়ার পরও অধ্যবসায় চালিয়ে যাওয়ার প্রত্যয় সাব্বিরের।

এশিয়া কাপ শেষে দলের সবাই  খেলোয়াড় দেশে ফিরলেও, দলের সঙ্গে ফেরেননি সাব্বির রহমান। তার ফেসবুক প্রোফাইলে দেখা গিয়েছে দুবাইতে এখনো সময় কাটাচ্ছেন সহধর্মিণীকে সঙ্গে নিয়ে। অবশ্য গতকাল রাতে সাব্বিরের ব্যক্তিগত প্রোফাইলে দেখা গেল আরেকটি পোস্ট, সেখানে তিনি লিখেছেন বার বার ব্যর্থ হওয়ার পরও চেষ্টা চালিয়ে যাওয়াই হলো অধ্যবসায়।

সাব্বির সে পোস্টে লিখেছেন, 'বার বার ব্যর্থ হওয়ার পরও সাফল্য লাভের আশায় চেষ্টা চালিয়ে যাওয়াই হলো অধ্যবসায়। অধ্যবসায়ের মধ্যে কিছু বৈশিষ্ট্য থাকা চাই আর সেগুলো হলো উদ্দেশ্য নির্ধারণ, পরিকল্পনা, স্ব-বিশ্বাস, অভ্যাস, ধৈর্য, প্রচেষ্টা, নিষ্ঠা, আন্তরিকতা ও সাফল্য লাভের অদম্য আকাঙ্খা। এর সবকিছুর সমন্বয় হলো অধ্যবসায়..।'

ধারণা করা হচ্ছে আবারো জাতীয় দল থেকে বাদ পড়তে যাচ্ছেন সাব্বির। ১২ সেপ্টেম্বর হতে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের ক্লাস শুরু, সেখানে এই হার্ড হিটার ব্যাটারকে দেখা যাবে কিনা সে উত্তর সময়ের কাছেই তোলা থাক।

  • সর্বশেষ - খেলাধুলা