, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

ফরিদপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে হামলা, আহত ১৫

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ফরিদপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে হামলা, আহত ১৫

ফরিদপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় খেলোয়াড়সহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে জেলা স্কুল মাঠে এ ঘটনা ঘটে।

কানাইপুর রণকাইল উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সুভদ্র কুমার সরকার মো. শাজাহান জানান, দুপুরে রণকাইল উচ্চ বিদ্যালয় বনাম পূর্বখাবাসপুর বায়তুল মোকাদ্দাম ইন্সটিটিউটের খেলার কথা ছিল। এর আগে স্কুলমাঠের খেলোয়াড়দের বয়স যাচাই-বাছাই শুরু হয়। এসময় বায়তুল মোকাদ্দাম ইন্সটিটিউটের কয়েকজন খেলোয়াড় বয়স বেশির কারণে বাদ পড়েন। খেলায় হেরে যাওয়ার আশঙ্কায় স্কুলটিমের কয়েকজন শিক্ষক রণকাইল উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়দের ওপর হামলা চালায়। এতে মাসুদ, মনিরুজ্জামান, সাঈদ খান, আবুল হোসেন, আতিয়ার, ফকির, সোহানসহ অন্তত ১৫ জন আহত হন।

রণকাইল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মশিউর রহমান বলেন, খেলা শুরু হওয়ার আগে বায়তুল মোকাদ্দাম ইন্সটিটিউটের কিছু খেলোয়াড় বয়সের কারণে বাদ পড়েন। এতে ক্ষুব্ধ হয়ে আমাদের খেলোয়াড়দের ওপর হামলা চালিয়ে বেশ কয়েকজনকে আহত করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে জানতে চাইলে বায়তুল মোকাদ্দাম ইন্সটিটিউটের প্রধান শিক্ষক বেগম শামসুন্নাহার জলি বলেন, ঘটনার সময় আমি উপস্থিত ছিলাম না। আমাদের স্কুলের চারজন খেলোয়াড়ের বয়স বেশির কারণে বাদ পড়ে। এতে এগারো জন খেলোয়াড় পূর্ণ না হওয়ায় খেলা ছেড়ে দিয়ে আমাদের শিক্ষকরা খেলোয়াড় ও অন্য শিক্ষার্থীদের নিয়ে খেলার মাঠ থেকে চলে আসেন। তবে এসময় কিছু শিক্ষার্থী হয়তো থেকে যায়। পরে মারামারির ঘটনা ঘটে। আমাদের স্কুলের ছাত্ররা নাকি বহিরাগতরা এ ঘটনা ঘটিয়েছে তা সঠিক করে বলা সম্ভব নয়।

এ ব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ব্যাপারে পুলিশ উভয় পক্ষের সঙ্গে কথা বলেছে। এ ব্যাপারে এখন পর্যন্ত কোনো পক্ষের কাছে থেকে লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিষ্ণু পদ ঘোষাল জাগো নিউজকে বলেন, গ্রীষ্মকালীন ফুটবল টুর্নামেন্টের খেলা চলছে। খেলার সময় আমি একটি মিটিংয়ে ছিলাম। পরে জানতে পেরেছি আজকের খেলায় গণ্ডগোল হয়েছে।

  • সর্বশেষ - সারাদেশ