, ২০ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

আফগানদের হারানোর উল্লাস করতে গিয়ে ২ জন নিহত পাকিস্তানে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

আফগানদের হারানোর উল্লাস করতে গিয়ে ২ জন নিহত পাকিস্তানে

ম্যাচটা আফগানিস্তানের বিপক্ষে। শক্তির বিচারে দুই দলের অবস্থান আকাশ-পাতাল। তবুও, ম্যাচে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছিল, তাতে স্নায়ুর উত্তেজনা যেন শেষ পর্যায়ে নেমে এসেছিল পাকিস্তানি সমর্থকদের।

একেবারে শেষ ওভারে গিয়ে তরুণ ক্রিকেটার নাসিম শাহের জোড়া ছক্কায় দুর্দান্ত এক জয় পেলো পাকিস্তান। সে সঙ্গে শুধু আফগানিস্তান নয়, ভারতকেও টুর্নামেন্ট থেকেই ছিটকে দেয় পাকিস্তান ক্রিকেট দল।

টানটান উত্তেজনার ম্যাচটি নাটকীয়তায় ভরপুর ছিল। শেষ ওভারের থ্রিলারে যদিও শেষ হাসি হাসে পাকিস্তানই। বাবর আজমরা এশিয়া কাপের ফাইনালে পৌঁছানোর পর পাকিস্তান জুড়ে শুরু হয় উদযাপন। কিন্তু পেশোয়ারে এই উদযাপনটা ছিল মাত্রা ছাড়ানো। যার মাশুল গুনতে হয় পাকিস্তানের সাধারণ নাগরিকদের।

পাকিস্তানের জিও টিভি পরিবেশিত খবর থেকে জানা গেছে, পেশোয়ারে বিজয় উদযাপন করতে গিয়ে কয়েক রাউন্ড গুলি চালানো হয়। আর সে গুলিতেই নিহত হলেন ২জন। আহতের সংখ্যা ৩। এই তিনজনই নারী।

স্বাভাবিকভাবেই পাকিস্তানের জয়ের আনন্দ পেশোয়ারে চোখের পানি হয়ে নেমে আসে। এ খবরে গোটা পাকিস্তান জুড়েই শোকের ছায়া। তবে পুলিশ জানিয়েছে, এ ঘটনায় ৪১ ব্যক্তিকে গ্রেফতার করেছে তারা।

বুধবারের গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠিয়েছিল পাকিস্তান। পাক বোলারদের দাপটে মাত্র ১২৯ রানেই শেষ হয়ে যায় আফগানদের ইনিংস।

নির্দিষ্টি ২০ ওভারে আফগানিস্তান ৬ উইকেট হারিয়ে মাত্র ১২৯ রান করতে সক্ষম হয়। তাদের হয়ে সর্বোচ্চ রান ইব্রাহিম জাদরানের। তিনি ৩৭ বলে ৩৫ রান করেন। ওপেন করতে নেমে ১৭ বলে ২১ করেছেন হজরতুল্লাহ জাজাই। এর বাইরে কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ১১ বলে ১৭ করেছেন রহমানুল্লাহ গুরবাজ। ১৯ বলে ১৫ করেছেন করিম জানাত। রশিদ খান ১৫ বলে ১৮ করে অপরাজিত ছিলেন।

রান তাড়া করতে নেমে পাকিস্তানও যে সহজে ম্যাচ জিতেছে, এমনটা নয়। শুরু থেকেই আফগান বোলারদের পাল্টা দাপটে পাক ব্যাটিং অর্ডারও কেঁপে ওঠে। দলের ১ রানের মাথায় বাবর আজম গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন। ফজল হক ফারুকির বলে এলবিডব্লিউ হন তিনি।

বাকি ব্যাটারদের অবস্থাও তথৈবচ। ৪৫ রানের মধ্যেই পাকিস্তান ৩ উইকেট হারিয়ে বসে। এরপরও অবশ্য উইকেট পড়ার রেশ থামেনি পাকিস্তান দলের। তারা পরপর উইকেট হারাতে থাকে। ১৮.৫ ওভারে ১১৮ রানে পাকিস্তানের ৯ উইকেট পড়ে যায়। সেখান থেকে ম্যাচের রং বদলে দেন তরুণ নাসিম শাহ।

১৯তম ওভারের প্রথম ২ বলে ২টি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে দেন নাসিম শাহ। তবে পাকিস্তানের এমন জয় মেনে নিতে পারেনি আফগান সমর্থকরা। তারা গ্যলারিতেও তুমুল ভাঙচুর করে, হামলা চালায় পাকিস্তানি সমর্থকদের ওপরও।

  • সর্বশেষ - খেলাধুলা