2024-04-24 11:46:59 pm

চিরনিদ্রায় শায়িত আকবর আলি খান

www.focusbd24.com

চিরনিদ্রায় শায়িত আকবর আলি খান

০৯ সেপ্টেম্বার ২০২২, ১৬:১১ মিঃ

চিরনিদ্রায় শায়িত আকবর আলি খান

রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও অর্থনীতিবিদ আকবর আলি খান। 

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বেলা সোয়া ৩টার দিকে তার দাফন সম্পন্ন হয়। দাফন শেষে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এর আগে বাদ জুমা গুলশানের আজাদ মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার পর রাষ্ট্রীয় সম্মান প্রদর্শনের মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হয় এ বীর মুক্তিযোদ্ধাকে।

উল্লেখ্য, গতকাল (৮ সেপ্টেম্বর) রাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আকবর আলি খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

১৯৪৪ সালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে জন্মগ্রহণ করেন আকবর আলি খান। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাসে পড়াশোনা করেন। পরে কানাডার কুইন্স ইউনিভার্সিটিতে অর্থনীতিতে পিএইচডি করেন তিনি।

আমলা হিসেবে নিজের কর্মজীবন শুরু করেন আকবর আলি খান। মন্ত্রিপরিষদ সচিব হিসেবে অবসর নেন তিনি। পাশাপাশি শিক্ষকতাও করেন। দুটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন এ অর্থনীতিবিদ। অবসরের পর লেখালেখি শুরু করেন পুরোদমে। অর্থনীতি, ইতিহাস, সাহিত্য বিচিত্র বিষয়ে তার লেখা গবেষণামূলক বই পাঠকের কাছে বেশ সমাদৃত। আকবর আলি খানের প্রকাশিত বইয়ের সংখ্যা ১৭টি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :